| |
               

মূল পাতা সারাদেশ ‘ভারতের পানি আগ্রাসন সম্মিলিতভাবে রুখে দিতে হবে’


‘ভারতের পানি আগ্রাসন সম্মিলিতভাবে রুখে দিতে হবে’


রহমত ডেস্ক     30 June, 2022     08:44 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর ও বগুড়া জামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল হক আজাদ বলেছেন, সরকারের অতিমাত্রায় ভারতপ্রীতির কারণে ভারত বাংলাদেশে পানি আগ্রাসন চালাচ্ছে। ভারতের পানি আগ্রাসন সম্মিলিতভাবে রুখে দিতে হবে। বন্যা প্রাকৃতিক দুর্যোগ হলেও সেই দুর্যোগকে বাড়িয়ে তোলে সরকারের নতজানু পররাষ্ট্রনীতি, পানি সম্পদ মন্ত্রণালয়ের দুর্নীতি, অব্যবস্থাপনা এবং দুর্যোগ ব্যবস্থাপনায় অদক্ষতা। সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় আজকে যে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে তার জন্য ক্ষমতাসীন সরকার দায় এড়াতে পারে না। চরমোনাই পীর একজন মানবতাবাদী ও জনদরদি নেতা। মানবতার কল্যাণে তিনি নিবেদিত। এজন্য হাঁটু পানিতে নেমে, কাঁদা অতিক্রম করে অসহায় মানুষকে তিনি হাদিয়া বিতরণ করেছেন। যা অন্য দলের একজন সাধারণ নেতার দ্বারাও সম্ভব নয়।

আজ (৩০ জুন) বৃহস্পতিবার সকালে বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার দুর্গম চরাঞ্চলে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাইর পীর মুফতি মুহাম্মদ সৈয়দ রেজাউল করীমের পক্ষে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের বগুড়া জেলা সভাপতি মাওলানা মামুনুর রশিদ, সহ-সভাপতি মাওলানা আব্দুল মতিন, প্রভাষক শফিকুল ইসলাম, মাওলানা ইউনুছ আলী, মাওলানা আব্দুল মালেক প্রমুখ নেতৃবৃন্দ।

গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার বিভিন্ন্ন জেলায় কুড়িগ্রাম, নেত্রকোনা, সিলেট, সুনামগঞ্জ, মৌলিভীবাজার, বি.বাড়ীয়া, চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে পীর সাহেব চরমোনাই’র পক্ষে হাদিয়া বিতরণ অব্যাহত রয়েছে। এসব জেলাগুলোতে দলের কয়েকটি টিম কাজ করছে। নেতৃবৃন্দ বলেন, বন্যা পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের জন্য কৃষিপণ্য, সার, বীজসহ যাবতীয় কিছু এবং বিনা সুদে ঋণ দেয়ার ব্যবস্থা করতে হবে। বন্যা পরবর্তীতে যেন খুব সহজেই ক্ষতিগ্রস্তরা কাটিয়ে উঠে স্বাবলম্বি হতে পারে। এজন্য সরকারকে যা যা করার তা-ই করতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী বগুড়া সারিয়াকান্দি