| |
               

মূল পাতা সারাদেশ বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের আর্থিক সহায়তা


বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের আর্থিক সহায়তা


রহমত ডেস্ক     27 June, 2022     02:56 PM    


কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় বন্যাদুর্গতদের জন্য আর্থিক সহায়তা প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা ও ঔষধ প্রদানসহ ব্যাপক ত্রাণ কার্যক্রম চালিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন। রবিবার  (২৬ জুন) সকাল ০৭.০০ টা থেকে দিনব্যাপী এই ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়।

খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা মাহবুবুর রহমানের নেতৃত্বে পরিচালিত ত্রাণ কার্যক্রমে অংশ নেন মহানগর সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল হাসান কাসেমী, প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দীন, বিচার ও আইন সম্পাদক মুফতী মাহফুজুর রহমান, মাওলানা ফিরদাউস, মো: রাশেদ ও নূহ শিকদার প্রমূখ।

দিনব্যাপী বন্যার্তদের সহায়তায় পরিচালিত কার্যক্রমের অংশ হিসেবে নেতৃবৃন্দ সকাল ৭.০০টা থেকে দুপুর ১২.০০টা পর্যন্ত ট্রলার যোগে নাগেশ্বরী উপজেলার চরাঞ্চলসমূহ পরিদর্শন গমন ও বিভিন্ন গুচ্ছগ্রামে গিয়ে বন্যায় বিধ্বস্ত বাড়ী-ঘর সরেজমিনে পর্যবেক্ষণ এবং অধিক ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়ন করত অসহায় বিধবা ও বয়োবৃদ্ধদের মাঝে নগদ অর্থ প্রদান করেন।

এছাড়া দুপুর ২.০০টা থেকে বিকাল ৫.০০টা পর্যন্ত ৪ জন অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে মেডিকেল টিম গঠন করে ফ্রি মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে ৬০০ রোগী কে চিকিৎসা সেবা ও ফ্রি ঔষধ প্রদান, তালিকাভুক্ত প্রায় ২০০ পরিবার, বন্যায় ক্ষতিগ্রস্থ মসজিদ, মাদ্রাসা ও স্থানীয় উলামায়ে কেরামের মাঝে নগত অর্থ বিতরণ করা হয়। এসময় উপস্থিত বন্যাদুর্গত মানুষ, মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের উদ্দেশ্যে সান্তনামূলক নসীহত পেশ এবং সবাইকে নিয়ে মহান আল্লাহর কাছে বন্যাসহ সকল বিপদাপদ থেকে আশ্রয় চেয়ে দুআ করেন নেতৃবৃন্দ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর কুড়িগ্রাম নাগেশ্বরী