| |
               

মূল পাতা জাতীয় ‘প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির ফলে ভারতের উন্নতি হয়েছে’


‘প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির ফলে ভারতের উন্নতি হয়েছে’


রহমত ডেস্ক     20 June, 2022     10:50 PM    


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতির ফলে ভারতের উন্নতি হয়েছে। আমরা ভারতকে বলেছি প্রধানমন্ত্রী টেরোরিজমে জিরো টলারেন্স করার ফলে ভারতের উন্নতি হয়েছে। আসামের মুখ্যমন্ত্রী প্রকাশ্যে এবং ব্যক্তিগতভাবে বলেছেন, শেখ হাসিনার এই সিদ্ধান্তের ফলে আমার দেশের বহু উন্নতি হয়েছে। সন্ত্রাসের ভয় নাই। আসাম প্রদেশ, মেঘালয় প্রদেশের অনেক উন্নতি হয়েছে।

আজ (২০ জুন) সোমবার বাংলাদেশ-ভারতের মধ্যকার যৌথ পরামর্শ কমিটি-জেসিসির ৭ম দফা বৈঠক শেষে দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জেসিসি বৈঠকে ভারতের সঙ্গে কয়েক দফায় আলোচনা হয়েছে। বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা হয়েছে। আমরা বলেছি মিয়ানমার আমাদের সঙ্গে আলোচনা শুরু করেছে। এই ক্ষেত্রে ভারতের বিশেষ উদ্যোগ চাই। এই সংকট শেষ না হলে অনিশ্চয়তা দেখা দেবে। অনিশ্চয়তা হলে ভারতের ক্ষতি। ভারতের সঙ্গে আগে যেসব বিষয়ে উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হয়েছে সেগুলো বাস্তবায়নে জোর দেওয়া হবে। পানির হিস্যা ও বর্ডার কিলিং নিয়ে আলোচনা হয়েছে, কয়েক সপ্তাহ ধরে বর্ডার কিলিং বন্ধ রয়েছে। তবে এ ব্যাপারে আমাদের চোখ খোলা রাখতে হবে।