| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি ব্যারিষ্টার তুরিন আফরোজকে আদালতের শোকজ


ব্যারিষ্টার তুরিন আফরোজকে আদালতের শোকজ


রহমত ডেস্ক     14 June, 2022     11:10 AM    


রাজধানীর উত্তরায় পৈত্রিক বাড়ির পাওনা অংশ মা শামসুন নাহার ও ভাই শাহনওয়াজ আহমেদ শিশিরকে কেন বুঝিয়ে দেওয়া হবে না, সে বিষয়ে কথিত গণকমিশনের সদস্য সচিব ব্যারিষ্টার তুরিন আফরোজকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন ঢাকার একটি বিচারিক আদালত। সোমবার (১৩ জুন) ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক জি এম নাজমুছ মাহাদাৎ এ শোকজ নোটিশ জারি করেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে তুরিন আফরোজের মা ও ভাইয়ের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মনজুর রাব্বী বলেন, আদালত তুরিন আফরোজকে এ মর্মে শোকজ করেছেন যে কেন বিবাদীপক্ষকে বাড়ির দখল বুঝিয়ে দেওয়া হবে না। আগামী দশদিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলেছেন আদালত। ঢাকার উত্তরার বাড়িটি তার (তুরিন আফরোজ) দখলে রয়েছে। এ বাড়ির পাওনা দখলের অংশ তার ভাই ও মাকে বুঝিয়ে দিতে নির্দেশনা চেয়ে গত ৭ জুন একটি আবেদন আদালতে জমা দিই। পরে ৮ জুন আদালতে এ বিষয়ে শুনানি হয়। এরপর সোমবার আদালত এ আদেশ দেন।

ব্যারিস্টার তুরিন আফরোজ ২০১৭ সালের ১১ মে নিষেধাজ্ঞার একটি মামলা করেন তার ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে। এরপর আদালত ২০১৮ সালের ৮ মে উভয়পক্ষকে স্থিতাবস্থাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আদেশ দেয়। ২০১৯ সালের ১৪ জুন রাতে ব্যারিস্টার তুরিন আফরোজের উত্তরা বাসার নিচে তার ভাই বাসার দারোয়ানের সঙ্গে হট্টগোল, চিৎকার-চেঁচামেচি করে জোরপূর্বক বাসায় প্রবেশ করার চেষ্টা করেন এবং বিভিন্ন ধরনের হুমকি দেন। ওই ঘটনায় তুরিন আফরোজ উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

অন্যদিকে, নিজের বাড়িতে ঢুকতে না পেরে ২০১৯ সালের ১৪ জুন আলোচিত আইনজীবী ব্যারিস্টার তুরিন আফরোজের বিরুদ্ধে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন তার মা ও ভাই। মা শামসুন নাহার তসনিম ও ছোট ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরকে বাড়িতে ঢুকতে না দেওয়ায় তুরিনের বিরুদ্ধে এ জিডি করা হয়।