| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি-জামাত খুনের রাজত্ব কায়েম করতে চায় : নাছিম


বিএনপি-জামাত খুনের রাজত্ব কায়েম করতে চায় : নাছিম


রহমত ডেস্ক     05 June, 2022     07:21 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামাত হত্যার মধ্যে দিয়ে ৭৫ সালের খুনিদের সাথে কণ্ঠ মিলিয়ে এদেশে খুনের রাজত্ব কায়েম করতে চায়। বাংলাদেশের মানুষ শান্তি চায়, শান্তিতে বসবাস করতে চায়। এদেশে কেউ যদি হত্যার রাজনীতি সৃষ্টি করার পায়তারা করে তাদের নির্মূল করা হবে। যারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চায়, এরাই ৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারে সদস্যদের হত্যা করেছে। 

আজ (৫ জুন) রবিবার সকালে রাজধানীর মৎস্য ভবন মোড়ে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত সামাজিক জনসচেতনতামূলক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। মানববন্ধন কর্মসূচিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সহসভাপতি আব্দুল আলীম ব্যাপারি, সালেহ মোহাম্মদ টুটুল, কৃষিবিদ আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা ও আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ,স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন থানা, ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাছিম বলেন, জেলের ভিতরে জাতীয় ৪ নেতাকে হত্যা করেছে। এই অপশক্তি ক্ষমতায় থাকা অবস্থায় দেশে অপরাজনিতি সৃষ্টি করে দেশকে অন্ধকারে নিয়ে গিয়েছিলো। একটিগোষ্ঠী আজ সকল কাজে বিরোধিতা করে থাকে। তারা দেশের উন্নয়ন ও অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চায়। তারা রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে চায়, হত্যা গুম আতঙ্ক সৃষ্টি করে বাংলাদেশের পরিবেশকে ধ্বংস করতে চায়। এরা দেশের জন জীবনকে বিপর্যস্ত করার চেষ্টা করে। কেউ যদি দেশে অশান্তি সৃষ্টি করে, আমাদের নেত্রীকে নিয়ে বাজে মন্তব্য করে তাদের আমরা মোকাবেলা করবো। আগামী দিনে আর কোন প্রতিবাদ হবে না। তাদের প্রতিরোধ করবো। 

তিনি আরো বলেন, শেখ হাসিনার বাংলাদেশে কোন ঘাতক, সন্ত্রাসীদের স্থান নেই। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে কেউ যদি বাধা দেয় আমরা শেখ হাসিনার নেতৃত্বে প্রতিহত করবো। এই পৃথিবীকে বাসযোগ্য করে আমাদের গড়ে তুলতে হবে। পরিবেশ রক্ষার আমাদের দায়িত্ব পালন করতে হবে। এটি কোন একটি সরকারের একক বিষয় না। এটি সকলের দায়িত্ব। সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসতে হবে। সকল দল মত নির্বিশেষে সকল নাগরিকের দায়িত্ব। আমাদের বাড়ির আশেপাশের পরিবেশ কে সুন্দর রাখতে হবে এবং পরিবেশ রক্ষার জন্য আমাদের এগিয়ে আসতে হবে।