| |
               

মূল পাতা জাতীয় কিশোর গ্যাং নির্মূলে খেলাধুলার বিকল্প নেই : মেয়র আইভী


কিশোর গ্যাং নির্মূলে খেলাধুলার বিকল্প নেই : মেয়র আইভী


রহমত ডেস্ক     31 May, 2022     08:55 AM    


কিশোর গ্যাং নির্মূলে খেলাধুলার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, খেলাধুলার আয়োজন আরও বেশি বেশি করা প্রয়োজন। আমার মনে হয়, বর্তমান সমাজে কিশোর গ্যাং যেভাবে বাড়ছে তা খেলাধুলায় অনেকটাই কমে যাবে। শিশু কিশোরদের জন্য খেলার ব্যবস্থা বাড়াতে হবে। তাহলে এমনিতেই কিশোর অপরাধ কমে যাবে। আমাদের এদিকেও দৃষ্টি দিতে হবে। আমি মনে করি কিশোর গ্যাং নির্মূলে খেলাধুলার বিকল্প নেই।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে শহরের ওসমানী স্টেডিয়ামে (পৌর স্টেডিয়াম) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, আজকে আমি যে মাঠে দাঁড়িয়ে আছি এটা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দেওয়া। এই স্টেডিয়ামটি রক্ষণাবেক্ষণ করলে পুরো বছরই এখানে নানান খেলাধুলার অয়োজন করা যাবে। আমরা চাই নারায়ণগঞ্জ খেলাধুলায় তার পুরানো ঐতিহ্য ফিরে পাক। সাধারণত আমাকে এ ধরনের অনুষ্ঠানে দাওয়াত করা হয় না, কিংবা হতো না। আমিও এ ধরনের অনুষ্ঠানে আসতে চাইতাম না বা আসতাম না। এখন আপনি (জেলা প্রশাসক) বলেছেন আমি এসেছি। আমরা একসঙ্গে নারায়ণগঞ্জে উন্নয়ন করতে চাই নারায়ণগঞ্জকে এগিয়ে নিতে চাই। এছাড়াও আমরা চাই বাংলাদেশ বিশ্বে খেলাধুলায় আরও পরিচিতি নিয়ে আসুক।

তিনি আরও বলেন, আনেকেই বলেছিলেন পদ্মা সেতু করা সম্ভব না, করতেই পারবে না। প্রধানমন্ত্রীর সাহসিকতায় ও দূরদর্শিতায় পদ্মা সেতু এখন স্বপ্ন নয় বাস্তব। নিশ্চই আমরা এভাবেই এগিয়ে যাব। প্রতি বছরই যখন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা টুর্নামেন্ট আসে তখনই আমরা মাঠে খেলার কথা বলি। এছাড়া আমরা মাঠে খেলাধুলায় তেমন পৃষ্ঠপোষকতা করি না। আমার মনে হয় সারা বছরই যদি কোনো না কোনো খেলার আয়োজন করা হয়ে থাকে, তা জেলা প্রশাসন থেকেই হোক বা পুলিশ প্রশাসন থেকেই হোক। এটা হলে অন্যান্য জিনিস থেকে আমাদের বাচ্চারা দূরে থাকতে পারবে।