| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ পারলে লং মার্চ থামানোর চেষ্টা করুন : ইমরান খান


পারলে লং মার্চ থামানোর চেষ্টা করুন : ইমরান খান


আন্তর্জাতিক ডেস্ক     24 May, 2022     10:03 PM    


দক্ষিণ এশিয়ার এই দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট গভীর হওয়ায় নতুন নির্বাচনের দাবিতে  ইসলামাবাদ অভিমুখে আগামীকাল বুধবার যে লং মার্চের ডাক দিয়েছেন পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান, সেই লং মার্চ নিষিদ্ধ করেছে দেশটির সরকার। এর আগে, গত মাসে পাকিস্তানের সংসদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতা থেকে বিদায় নেন ক্রিকেট তারকা থেকে প্রধানমন্ত্রীর মসনদে বসা ইমরান খান।

আজ (২৪ মে) মঙ্গলবার ইসলামাবাদে সংবাদ সম্মেলন করে ইমরান খানের ইসলামাবাদ অভিমুখে ডাকা লং মার্চে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

সরকারি সিদ্ধান্তের পরপরই সংবাদ সম্মেলন করে পিটিআইয়ের নেতাকর্মীদের বুধবার ইসলামাবাদে জড়ো আহ্বান জানিয়ে ইমরান খান বলেছেন, আপনারা পারলে আমাদের থামানোর চেষ্টা করুন। শান্তিপূর্ণ প্রতিবাদ করা তার অধিকার, যার অনুমতি না দেওয়া বেআইনি।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। বলেছেন, কাউকে রাজধানী অবরোধ করতে দেওয়া হবে না। একই সঙ্গে তাদের দাবি-দাওয়াও মেনে নেওয়া হবে না। পিটিআইয়ের লং মার্চে বিরুদ্ধে নিষেধাজ্ঞার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।  ইমরান খান এবং তার সহযোগীরা এই লং মার্চে রক্ত বন্যা বয়ে যাবে বলে হুমকি দিয়েছেন। ২০১৪ সালে একবার চার মাসের বেশি সময় ধরে এ ধরনের অবরোধ কর্মসূচির মাধ্যমে দেশকে পঙ্গুকে করে দিয়েছিলেন ইমরান খান। ২০১৩ সালের নির্বাচনে কথিত কারচুপির প্রতিবাদে হাজার হাজার নেতাকর্মীকে নিয়ে সমাবেশ করেছিলেন তিনি। সেই সময় তার সমর্থকরা পুলিশের ওপর হামলা করেছিল এবং সংসদ ভবন ও প্রধানমন্ত্রীর বাড়িতে হামলার হুমকি দেওয়া হয়েছিল। তারা শয়তানি পরিকল্পনা নিয়ে ইসলামাবাদে আসছে। গোয়েন্দা তথ্যে পিটিআইয়ের লং মার্চ থেকে নাশকতার পরিকল্পনা উঠে এসেছে।