| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন খুবি শিক্ষার্থীর উপর সাংবাদিকের যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন


খুবি শিক্ষার্থীর উপর সাংবাদিকের যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন


রহমত ডেস্ক     23 May, 2022     07:56 AM    


খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর উপর কথিত সাংবাদিক খায়রুল ইসলাম কর্তৃক যৌন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

রোববার (২২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়। পলাতক আসামিকে গ্রেফতার করে দ্রুত বিচারের আওতায় আনতে প্রশাসনের তৎপরতা বাড়ানোর দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আসামিকে ধরতে প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয়। এই সময়ের মধ্যে আসামি গ্রেফতার না হলে আন্দোলন আরো জোরদার করার ঘোষণা দেন তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান সাকিব বলেন, আমাদের বোনের সাথে যেটা হয়েছে সেটার বিচার না হলে শুধু মানববন্ধনে সীমাবদ্ধ থাকবো না। ৪৮ ঘন্টার মধ্যে অপরাধীকে বিচারের আওতায় না নিয়ে আসলে আমরা অন্য পদক্ষেপ নিবো।

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক শিক্ষার্থী নিজ জেলা ঝিনাইদহের স্থানীয় কথিত সাংবাদিক খায়রুল ইসলাম কর্তৃক শ্লীলতাহানির শিকার হন। জোরপূর্বক তার রুমে শ্লীলতাহানির হানির চেষ্টা করলে ভুক্তভোগী শিক্ষার্থী ওখান থেকে চলে এসে শিক্ষক, সহপাঠী, বাবা মা ও বিশ্ববিদ্যালয়ের বড় ভাইদের জানান। পরবর্তীতে ভুক্তভোগী ওই শিক্ষার্থী ঝিনাইদহ সদর থানায় একটি মামলা দায়ের করেন।