| |
               

মূল পাতা আন্তর্জাতিক পশ্চিমারা ইউক্রেনে অভিযান ‘শেষ’ হতে বাধা দিচ্ছে : রাশিয়া


পশ্চিমারা ইউক্রেনে অভিযান ‘শেষ’ হতে বাধা দিচ্ছে : রাশিয়া


আন্তর্জাতিক ডেস্ক     05 May, 2022     05:46 PM    


রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ জানান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ন্যাটো যে ইউক্রেনকে গোয়েন্দা তথ্য দিচ্ছে এটি রাশিয়া জানে। এসব করে ও ইউক্রেনকে অস্ত্র সহায়তা দিয়ে চলমান এ দ্বন্দ্ব দীর্ঘায়িত করছে পশ্চিমারা। তারা রাশিয়ার বিশেষ সামরিক অভিযান দ্রুত শেষ হতে বাধা দিচ্ছে। যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদের দেওয়া গোয়েন্দা তথ্যের সহায়তা নিয়ে কয়েকজন রুশ জেনারেলকে হত্যা করেছে ইউক্রেন।

বুধবার (৪ মে) যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমস একটি প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। এদিকে বৃহস্পতিবার খবর বের হয় মারিউপোলের আজভস্টালের ভেতর প্রবেশ করেছে রুশ বাহিনী। সেখানে তারা ব্যাপক ধ্বংসজজ্ঞ চালাচ্ছে। পুতিন নির্দেশ দিয়েছিলেন আজভস্টালে যেন কোনো হামলা না করা হয়। এখনো সেই নির্দেশনাই মানা হচ্ছে।

পেসকোভ বলেন, আমাদের সেনারা ভালোভাবেই জানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ন্যাটো এক হয়ে প্রতিনিয়ত ইউক্রেনের কাছে গোয়েন্দা তথ্য ও অন্যান্য জিনিস পাঠাচ্ছে। এগুলোর সঙ্গে এ দেশগুলো ইউক্রেনে অস্ত্র পাঠিয়ে, তাদের এসব কর্মকান্ড দ্রুত অভিযান শেষ হতে দিচ্ছে না। রাশিয়া ইউক্রেনে যে লক্ষ্য নিয়ে গেছে, এসব কিছু তাদের সেই লক্ষ্য অর্জন করা থেকে পিছু হটাতে পারবে না। তাকে জিজ্ঞেস করা হয় রাশিয়া এগুলোর জবাবে কি ব্যবস্থা নেবে? এ পরিস্থিতিতে যেসব ব্যবস্থা নেয়া প্রয়োজন সেসব ব্যবস্থা তাদের সেনারা নিচ্ছে।