| |
               

মূল পাতা রাজনীতি আত্মসমর্পণ না করে ‘গোপনে’ দেশ ছাড়লেন হাজী সেলিম


আত্মসমর্পণ না করে ‘গোপনে’ দেশ ছাড়লেন হাজী সেলিম


রহমত ডেস্ক     02 May, 2022     06:27 PM    


আত্মসমর্পণ না করে দেশ ছেড়েছেন পুরান ঢাকার সংসদ সদস্য হাজি সেলিম। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন। ওই মামলায় আওয়ামী লীগের এই এমপির ঈদের পর বিচারিক আদালতে আত্মসমর্পণের কথা ছিল। কিন্তু তার আগে গত শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে তিনি ব্যাংকক যান। হাজি সেলিমের একাধিক ঘনিষ্ট সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। তবে তিনি চিকিৎসার জন্য ব্যাংকক গেছেন বলে তার ঘনিষ্ট একজন জানিয়েছেন।

সূত্র জানায়, শাহজালাল বিমানবন্দরে যাওয়ার পুর্বমূহুর্তে হাজী সেলিম আজিমপুর কবরস্থানে গয়ে কবর জিয়ারত করেন।

এর আগে গত ৯ মার্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ড বহাল রেখে রায় প্রকাশ করেন হাইকোর্ট।

রায় প্রদানকারী বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের স্বাক্ষরের পর এ রায় প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে দুই ধারায় ১৩ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত।

২০০৯ সালের ২৫ অক্টোবর এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করেন।

পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।