| |
               

মূল পাতা জাতীয় লাইলাতুল কদর অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি: রাষ্ট্রপতি


লাইলাতুল কদর অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি: রাষ্ট্রপতি


রহমত ডেস্ক     28 April, 2022     07:19 AM    


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, পবিত্র লাইলাতুল কদর মানবজাতির জন্য অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি। এ রাত হাজার মাসের চেয়েও উত্তম। পবিত্র ধর্মীয় গ্রন্থ আল কুরআন লাইলাতুল কদরে নাযিল হয়। আল্লাহ তা’য়ালা বলেন, আমি কদর রাতে কুরআন নাযিল করেছি। তাই মুসলিম উম্মাহ’র নিকট শবেকদরের গুরুত্ব, তাৎপর্য ও ফজিলত অত্যধিক। 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) পবিত্র শবে কদর উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন। বাণীতে রাষ্ট্রপতি পবিত্র শবেকদরের রজনীতে দেশের অব্যাহত অগ্রগতি ও কল্যাণ কামনা করে পরম করুণাময় আল্লাহর কাছে প্রার্থনা করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

রাষ্ট্রপতি  বলেন, আমাদের ক্ষণস্থায়ী জীবনে হাজার মাসের চেয়েও বেশি ইবাদতের নেকি লাভের সুযোগ এনে দেয় এই রাত। এই মহিমান্বিত রজনি সকলের জন্য ক্ষমা, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক  মহান আল্লাহর দরবারে এ মোনাজাত করি।

তিনি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ মানুষের  পাথেয়।  এমন একটি সময়ে পবিত্র রমজান মাস পালন করা হচ্ছে, যখন বিশ্বের বিভিন্ন স্থানে করোনা মহামারি, সংঘাত, যুদ্ধবিগ্রহ, অভাব-অনটনসহ বিভিন্ন কারণে হাজার হাজার মানুষ দুর্বিসহ  দিন অতিবাহিত করছে। শবেকদরের এই পবিত্র রজনিতে  এ সব সংকট থেকে উত্তরণের জন্য সর্বশক্তিমান আল্লাহর দরবারে প্রার্থনা করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন।