| |
               

মূল পাতা রাজনীতি এলডিপি ২০ দলীয় জোটেই আছে : ড. রেদোয়ান


এলডিপি ২০ দলীয় জোটেই আছে : ড. রেদোয়ান


রহমত ডেস্ক     26 April, 2022     07:24 PM    


লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেছেন, একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে নিজস্ব কিছু মতামত থাকলেও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ২০ দলীয় জোটেই আছে। ২০১২ সালে ১৮ দলীয় জোট গঠনের পর থেকে এলডিপি বর্তমান সরকারের অনেক লোভনীয় প্রস্তাবকে উপেক্ষা করে ২০ দলীয় জোটের শরিক হিসেবে রয়েছে, আগামীতে সরকার পতনের আন্দোলনেও থাকবে। আজ (২৬ এপ্রিল) মঙ্গলবার সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

ড. রেদোয়ান আহমেদ বলেন, ২০১৪ সালের নির্বাচনে ‘মন্ত্রীসহ বিভিন্ন অফার’ থাকলেও এলডিপি খালেদা জিয়ার সঙ্গে ‘বিশ্বাসঘাতকতা করেনি’।এলডিপি সেদিন জোট ত্যাগ করলে ২০ দলীয় জোট ক্ষতিগ্রস্ত হতো। সরকারবিরোধী আন্দোলন ও খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে এলডিপি সবসময় বিএনপির পাশে ছিল। ২০১৮ সালের নির্বাচনে সরকারের পক্ষ থেকে অনেক লোভনীয় প্রস্তাব থাকলেও আমরা তা গ্রহণ করিনি।

তিনি বলেন, সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশের সব মানুষ বিশ্বাস করে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই কেউ চায় নির্দলীয় সরকার, কেউ চায় নির্বাচনকালীন সরকার, কেউ চায় তত্ত্বাবধায়ক সরকার; এলডিপি চায় জাতীয় সরকার। সবাই তার মতামত প্রকাশ করতে পারে। কিন্তু সরকারবিরোধী আন্দোলনকারীরাই সিদ্ধান্ত নিবে এই সরকার কার কাছে ক্ষমতা হস্তান্তর করে বিদায় নিবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মানবাধিকার প্রতিষ্ঠায় এলডিপি বিএনপির সঙ্গে একমত। ইদানীং লক্ষ্য করছি বিএনপির কিছু নেতা একদিকে জাতীয় ঐক্যর ডাক দিচ্ছেন। অন্যদিকে ঐক্য বিনষ্টের জন্য বিভিন্ন সভা সমাবেশে আপত্তিকর বক্তব্য উপস্থাপন করছেন। একটি দল তাদের নিজস্ব বক্তব্য প্রকাশ করলে তারা সরকারের দোসর হয়ে যাবে জাতীয় ঐক্যের স্বার্থে এ ধরনের বক্তব্য পরিহার করতে হবে।