| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি দেশের উন্নয়ন সহ্য করতে পারে না : নাছিম


বিএনপি দেশের উন্নয়ন সহ্য করতে পারে না : নাছিম


রহমত ডেস্ক     17 April, 2022     05:50 PM    


বাংলাদেশ  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, ৯ মাস মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ নামক রাষ্ট্র পেয়েছি। রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি জামায়াত সেই স্বাধীন রাষ্ট্রকে অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে চায়। ওরা বিভিন্ন সময়ে দেশের মানুষকে বিভ্রান্ত ও দেশকে দেওলিয়া পরিণত করে রাজনৈতিক ফায়দা লুটেরার কাজ করেছে। বিএনপি-জামাত বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে সহ্য করতে পারেনা। তারা বাংলাদেশকে কিভাবে ছোট করা যায়, দেশের ভিতরে অরাজকতা, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত। সেই মিথ্যাচারের অংশ হিসেবে শ্রীলংকা নিয়ে মিথ্যাচার করছে।

আজ (১৭ এপ্রিল) রবিবার ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে মেহেরপুরের মুজিবনগরের ‘শেখ হাসিনা মঞ্চে’ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জনপ্রশাসন প্রতমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কমিটির সদস্য পারভিন জামান কল্পনা প্রমুখ। মঞ্চে সমাবেশের আগে নেতৃবৃন্দ মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক দিয়ে শহিদদের শ্রদ্ধা জানানো শেষে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন শেখ হাসিনা। বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, বিজিবি, অঅনসার, ভিডিপি, বিএনসিসি, স্কাউট গার্ড অব অনার প্রদান করেন। গ্রাম প্রতিরক্ষা সাংস্কৃতিক দল আ’লীগের উন্নয়ন নিয়ে ‘জল, মাটি ও মানুষ’ শিরোনামে একঘন্টার গীতিনাট্য পরিবেশন করেন।

নাছিম বলেন, শ্রীলংকা কি কারণে দেওলিয়া হয়েছে তা সবাই জানে। একই ধরণের ঘটনায় অতীতে পাকিস্তানেও হয়েছে। তাদের দেওলিয়া হওয়ার পিছনে ছিল দেশ ও জনগণের স্বার্থের চেয়ে দূর্নীতি ও দলীয়করণ। শ্রীলংকার অর্থনীতি দেওলিয়া হওয়ার পেছনে যে কারণ সেটি হলো তাদের অর্থনীতি পর্যটন শিল্পের উপর নির্ভরশীল। তারা খাদ্য আমদানীর উপর নির্ভরশীল। বাংলাদেশ সেটা নয়। বাংলাদেশের অর্থনীতি, প্রবৃদ্ধি সমৃদ্ধি অনেক গুণ শক্তিশালী। বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে নয়, বাংলাদেশ আত্মনির্ভরশীল। বাংলাদেশ ব্যাংকে বাংলাদেশের যে রেমিটেন্স জমা আছে তা ৪৫ মিলিয়ন ডলার।

তিনি আরো বলেন, বিএনপি জামাতের অপপ্রচারে আমাদের সচেতন থাকতে হবে। বাংলাদেশকে কখনো শ্রীলংকা বানানো যাবেনা। বাংলাদেশকে কখনো পাকিস্তান ও আফগানীস্থান বানানোর কোনো স্বপ্ন যদি কেউ দেখে থাকে সেটা বাস্তবায়ন হবে না। খালেদা জিয়া দূর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত। এতিম ও অনাথ শিশুদের অর্থ আত্মসাতের দায়ে তিনি সাজাপ্রাপ্ত। দেশের সর্বোচ্চ আদালত তাকে সাজা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত মানবিক। তাই তাকে বাড়িতে থাকার অনুমতি দিয়েছেন। যাতে তিনি চিকিৎসা নিয়ে সুস্থ্যভাবে জীবন যাপন করতে পারেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন বিএনপি-জামায়াতের সময়ে মুজিবনগর দিবস পালিত না হওয়া অত্যান্ত দু:খজনক বলে উল্লেখ করেন। বলেন, মুজিবনগর সরকার গঠিত না হলে বাংলাদেশ স্বাধীন হতো কি না তা নিয়ে সন্দেহ আছে। এই সরকার হচ্ছে আমাদের অস্তিত্ব। তাই যারা রাষ্ট্রের জন্ম মানবে না, সংবিধান মানবে না এবং রাষ্ট্রের অস্তিত্বকে স্বীকার করবে না তারা তো দেশ বিরোধী। রাষ্ট্র কাউকে এ অধিকার দিতে পারে না যে কেউ এসব মানবে না। কেউ যদি এসব অমান্য করে তাহলে প্রমাণ সাপেক্ষে তাদের বিরুদ্ধে রাষ্ট্র অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে।