| |
               

মূল পাতা আন্তর্জাতিক ঐক্যবদ্ধভাবে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান ইরানের


ঐক্যবদ্ধভাবে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান ইরানের


আন্তর্জাতিক ডেস্ক     17 April, 2022     07:56 AM    


ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধ ও সংহতভাবে তাদের পাশে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছে ইরান। মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের সাম্প্রতিক তাণ্ডবের তীব্র সমালোচনা করে এ আহ্বান জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে।

ইহুদিবাদী ইসরাইলি সেনারা গত শুক্রবার পবিত্র মাহে রমজানের দ্বিতীয় জুমার দিন সকালে আল-আকসা মসজিদে ভয়াবহ হামলা চালায়। এতে কমপক্ষে ১৫০ ফিলিস্তিনি আহত হন এবং মুসলমানদের প্রথম ক্বেবলা ক্ষতিগ্রস্ত হয়। ইহুদিবাদী সেনারা অন্তত ৪০০ ফিলিস্তিনিকে ধরে নিয়ে যায়।

মুসলিম বিশ্বের অভিন্ন সম্পদ এই স্থাপনায় ইসরাইলি সেনাদের হামলার তীব্র নিন্দা জানিয়ে সাঈদ খাতিবজাদে গতকাল (শনিবার) নিজের অফিসিয়াল টুইটার পেজে একটি পাস্ট দেন। সেখানে তিনি বলেন, পবিত্র মাহে রমজানে ইহুদিবাদী ইসরাইলের নয়া পাশবিকতা মুসলিম বিশ্বে তীব্র ক্ষোভ সৃষ্টি করেছে এবং আমরা মসজিদুল আকসার এই অবমাননার তীব্র নিন্দা জানাই।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, উগ্র বর্ণবাদী ইসরাইল সরকারের সঙ্গে কিছু আরব ও মুসলিম দেশের সম্পর্ক স্বাভাবিক করার প্রবণতা এই দখলদার সরকারকে অতীতের চেয়ে বেশি বেপরোয়া করে তুলেছে। তিনি ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানান।

-পার্সটুডে