| |
               

মূল পাতা জাতীয় টিপকান্ড এবং হিজাব অবমাননার ঘটনা একই সূত্রে গাঁথা: খেলাফত আন্দোলন


টিপকান্ড এবং হিজাব অবমাননার ঘটনা একই সূত্রে গাঁথা: খেলাফত আন্দোলন


রহমত ডেস্ক     08 April, 2022     07:20 PM    


নওগাঁ জেলার মহাদেপপুর উপজেলায় হিজাব পরে স্কুলে আসায় ১৮ জন ছাত্রীকে পেটানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দ।

দলের প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, হিজাব ইসলামের অলঙ্ঘনীয় ধর্মীয় বিধান। ধর্মীয় বিধান পালনে বাঁধা দেয়ার অধিকার কারোর নেই। নওগাঁর হিন্দু শিক্ষিকা আমোদিনি পাল মুসলিম শিক্ষার্থীদের হিজাব পরতে বাঁধা দিয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছে। যা ধর্ম অবমাননা ও দেশের সংবিধান লঙ্ঘনের শামিল। এ জঘন্য অপরাধের দায়ে তাকে অবিলম্বে গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে এবং শিক্ষকতার পথ থেকে অপসারণ করতে হবে। 

শুক্রবার (০৮ এপ্রিল) রাজধানীর কামরাঙ্গীরচর মাদরাসায় ইফতার পূর্ব আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসবকথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী,নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্মসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও মাওলানা আবুল হাসান কাসেমী প্রমুখ। 

সভায় নেতৃবৃন্দ বলেন, গেল সপ্তাহে ঘটে যাওয়া টিপকান্ড এবং গতকালের হিজাব অবমাননার ঘটনা একই সূত্রে গাঁথা। যা রমজান মাসে মুসলমানদের উত্তেজিত করে দেশে দাঙ্গা বাধানোর গভীর ষড়যন্ত্র কিনা তা সরকারকে খতিয়ে দেখা উচিত।