| |
               

মূল পাতা রাজনীতি ‘সরকার আগামী প্রজন্মকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে’


‘সরকার আগামী প্রজন্মকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে’


রহমত ডেস্ক     29 March, 2022     10:00 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মনির হোসাইন বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার ২১ বছরের ছেলেদের মদের লাইসেন্স ও ১০০ জন লাইসেন্সধারীদের জন্য মদের বার অনুমোদন দিয়ে দেশের আগামী প্রজন্মকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। একজন মুসলিম প্রধান দেশের সরকার কখনই এমন ঘৃণিত, হঠকারী এবং দেশ বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করতে পারে না। আগামী প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য প্রয়োজনে দেশের সকল মানুষের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে মদের লাইসেন্স ও অনুমোদন রুখে দিতে হবে।

আজ (২৯ মার্চ) মঙ্গলবার সংগঠনের ২০২১-২০২২ সেশনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদের ষান্মাসিক অধিবেশনে সমাপনী পর্বে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উক্ত অধিবেশনে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মোঃ আব্দুল জলিল, সাবেক সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, সেক্রেটারি জেনারেল বিলাল আহমদ চৌধুরী, প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক মুহাম্মদ রায়হান আলী, অফিস ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ জারীর হোসাইন, বায়তুলমাল ও প্রচার সম্পাদক কে এম ইমরান হুসাইন, প্রতিনিধি পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী সভাপতি মুহাম্মদ আলমগীর হোসাইন, প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ ইসমাঈল খন্দকার।

মনির হোসাইন বলেন, মাদকের ভয়াবহতা সম্পর্কে জানে না এমন লোক পৃথিবীতে খুব কমই আছে। মাদকের নেশায় কেউ একবার আসক্ত হয়ে পড়লে ঐ ব্যক্তিকে ফিরিয়ে আনা খুবই কঠিন। তাই এ ব্যাপারে মা-বাবা ভাই-বোন সহ পরিবারের সদস্যদের সচেতন হওয়া জরুরি। মাদকদ্রব্য মানুষের দৈহিক ও মানসিক সমস্যা সৃষ্টি করে। সেই সাথে মাদক গ্রহীতা নেশার টাকা সংগ্রহের জন্য বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় সমস্যা সৃষ্টি করে। মূলত, ইসলাম কল্যাণমূলক পরিপূর্ণ জীবন বিধান। এজন্য ইসলাম মাদক ও নেশাদ্রব্য গ্রহণকে হারাম করেছে। সরকারের প্রতি মদের এ সিদ্ধান্ত বাতিল করতে বিশেষ আহ্বান জানান তিনি।