| |
               

মূল পাতা জাতীয় অশুভ শক্তিকে প্রতিহতে সবাইকে সুদৃঢ় থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী


অশুভ শক্তিকে প্রতিহতে সবাইকে সুদৃঢ় থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     28 March, 2022     10:50 PM    


ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই একটি গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক হানাহানি বাধাতে চেষ্টা করে। এই অশুভ শক্তিকে প্রতিহত করার বিষয়ে সবাইকে সুদৃঢ় ও ঐক্যবদ্ধ থাকতে হবে।

সোমবার (২৮ মার্চ) বিকালে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে ঢাকায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক’ আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল সিআইপি’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জন শীল গোপাল এমপি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শ্রী নির্মল রঞ্জন গুহ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা অসীত কুমার সরকার সজল প্রমুখ।

ফরিদুল হক খান বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য সত্তা। বাংলাকে স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখে ক্ষান্ত হননি, সে অনুযায়ী পরিকল্পনা হাতে নিয়েছিলেন। দেশকে স্বাধীন করেছিলেন এবং তিনি তার জীবনকে উৎসর্গ করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার অসমাপ্ত কাজ বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বারো বছর বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। এ উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে দল, মত, শ্রেণি, পেশা নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।