| |
               

মূল পাতা জাতীয় সিন্ডিকেট ভেঙে রোজার আগেই নিত্যপণ্যের দাম কমানোর আহ্বান


সিন্ডিকেট ভেঙে রোজার আগেই নিত্যপণ্যের দাম কমানোর আহ্বান


রহমত ডেস্ক     27 March, 2022     06:22 PM    


সিন্ডিকেট ভেঙে রামজানের আগেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে রাষ্ট্রকে মানবিক হওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি।

রোববার (২৭ মার্চ) বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে 'মহান স্বাধীনতা দিবস পালন ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে করণীয়' শীর্ষক আলোচনা সভায় এসব আহ্বান জানানো হয়।

সংগঠনের চেয়ারম্যান জাকির হোসেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী হুমায়ূন কবির, নূরুল আমিন নোমান, এসএম রাজু আহমেদ, ফজলুল হক বাবু, ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের সদস্য আজিজুল হক মিন্টুসহ সোসাইটির নেতা-কর্মীরা।

সভাপতির বক্তব্যে জাকির হোসেন বলেন, এ অবস্থা মোকাবিলায় প্রয়োজনে টিসিবির ট্রাক বাড়ানো যেতে পারে অথবা রেশনিং সিস্টেম চালু করা যেতে পারে। সরকারকে অনুধাবন করতে হবে যে মানুষ ভালো নেই। তাই আমরা চাই রোজার আগেই নিত্যপ্রয়োজনীয় এসব দ্রব্যসামগ্রী সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা হোক।

সভায় বক্তারা বলেন, বিচার বিভাগের স্বাধীনতা এসেছে, কিন্তু তার প্রতিফলন আমরা দেখতে পারছি না। স্বাধীনতার আগে ঘরের দরজা খুলেও ঘুমানো যেত, এখন সেই স্বাধীনতাও নেই। এখন টিসিবির গাড়ির পেছনে মানুষের লাইন দেখলেই বাংলাদেশের চালচিত্র বোঝা যায়। রমজানের আগে বাজারে জিনিসপত্রের দাম কমাতে হবে। সিন্ডিকেট করে যারা দ্রব্যমূল্য বৃদ্ধি করছে, তাদের সিন্ডিকেট ভাঙতে হবে।

তারা বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার প্রতিনিয়ত মিটিং করে যাচ্ছে, কিন্তু ফল পাচ্ছি না। গ্যাস-তেলের দাম বাড়ানোয় প্রত্যেকটা পণ্যের দাম বেড়েছে।   এর প্রভাব পড়েছে আমাদের উপর। এগুলোকে সরকারের রোধ করতে হবে। চড়া দামে কিনতে হচ্ছে নিত্যপ্রয়োজনীয় এসব দ্রব্যসামগ্রী। এতে নিম্ন ও মধ্য আয়ের মানুষ ক্ষুব্ধ। সমাজে নেমে এসেছে অপ্রত্যাশিত দুর্ভোগ।