| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন কথা না শোনায় ডাস্টার মেরে শিশু শিক্ষার্থীর মাথা ফাটালেন স্কুলশিক্ষিকা


কথা না শোনায় ডাস্টার মেরে শিশু শিক্ষার্থীর মাথা ফাটালেন স্কুলশিক্ষিকা


রহমত ডেস্ক     27 March, 2022     11:04 PM    


কথা না শোনায় ডাস্টার মেরে তৃতীয় শ্রেণি পড়ুয়া ঊর্মি নামের এক ছাত্রীর মাথা ফাটিয়ে দিয়েছেন ফরিদা আক্তার নামের এক স্কুলশিক্ষিকা । ডাস্টারের আঘাতে শিশুটির মাথা থেকে রক্ত ছিটকে পড়েছে।

রবিবার  (২৭ মার্চ) বেলা ১২টা রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নের মূলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, রবিবার বেলা ১২টার দিকে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফরিদা আক্তার তৃতীয় শ্রেণির ক্লাসে শিক্ষার্থীদের শৃঙ্খলা ফেরাতে সবাইকে শাসন করেন। সে সময় ঊর্মি কক্ষের বাইরে থাকায় তাকে ভেতরে আসার জন্য তিনি বলেন।

সে ভেতরে না এসে বাইরেই খেলা করতে থাকে। এ সময় শিক্ষক রাগের বশে হাতে থাকা ডাস্টার তার দিকে ছুড়ে মারেন। এতে তার মাথার ডান দিকে ফেটে রক্ত ঝরতে থাকে। তখন শিক্ষক ইলিয়াস ও অন্যরা এসে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিলেও তার রক্ত ঝরতেই থাকে। সে বাড়িতে গিয়ে প্রচণ্ড ব্যথা অনুভব করলে তার মা-বাবা রাতেই রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে ডাক্তার তার মাথায় দুটি সেলাই দিয়ে ব্যান্ডেজ করে দেন। হাসপাতালে ভর্তি হতে বললে তারা তা না করে বাড়ি ফিরে যান।

অভিযুক্ত শিক্ষক চৌধুরী ফরিদা আক্তার জানান, তিনি ক্লাস নিয়ন্ত্রণ করতে শিক্ষার্থীদের বকাঝকা করার পর যখন ওই মেয়েটি কথা শুনছিল না, তখন ডাস্টার দিয়ে তাকে সরাতে গেলে মাথায় লেগে কেটে যায়। এটা অনিচ্ছাকৃত। বিষয়টি তার পিতা-মাতার সঙ্গে মীমাংসা করার কথা বলেন তিনি।

শিশুটির পিতা আয়নাল শেখ বলেন, মেয়েকে ডাস্টার দিয়ে আঘাত করায় মাথা ফেটে যায়। তাকে রাজবাড়ী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তার মাথায় দুটি সেলাই লাগে। ডাক্তার প্রেসক্রিপশনে ‘পুলিশ কেস’ হিসেবে সিল মেরে দিলেও আমি থানায় কোনো অভিযোগ দিইনি। স্কুল কমিটি ও শিক্ষকরা আমাদের (স্বামী-স্ত্রী) ডেকেছে। স্কুলে গিয়ে বিষয়টি মিটমাট করে ফেলব।