| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন পাঁচ ছাত্রের বিরুদ্ধে শাবিপ্রবিতে যৌন হয়রানির অভিযোগ


পাঁচ ছাত্রের বিরুদ্ধে শাবিপ্রবিতে যৌন হয়রানির অভিযোগ


রহমত ডেস্ক     13 March, 2022     12:04 PM    


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পাঁচ ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বিশ্বদ্যিালয়ের যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলে বিশ্ববিদ্যালয়ের ওই পাঁচ ছাত্রের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করেছেন এক ছাত্রী।

শনিবার (১২ মার্চ) রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন বিরোধী সেলের সদস্য অধ্যাপক ড. জায়েদা শারমিন এ তথ্য জানিয়েছেন।

যৌন হয়রানি, নিপীড়ন ও মানসিক চাপ সৃষ্টির অভিযোগ উল্লেখ করে অভিযোগপত্রে ওই ছাত্রী লিখেন, 'অভিযুক্তরা প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টার থেকে এখন পর্যন্ত ক্লাসের ভেতরে এবং বাইরে তাকে উদ্দেশ্য করে অবাঞ্চিত মন্তব্য, যৌন ইঙ্গিতপূর্ণ অশোভন অঙ্গভঙ্গি, তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ ও চরিত্র হননের চেষ্টা করে আসছে। সর্বশেষ ফিল্ড ওয়ার্কে থাকা অবস্থায় অভিযুক্ত একজন পুনরায় তাকে উত্ত্যক্ত করে এবং এতে অভিযোগকারী তৎক্ষণাৎ প্রতিবাদ করেন।

অভিযোগকারী ছাত্রী আরও উল্লেখ করেন, সহপাঠী হওয়ায় এতদিন চেপে রাখার চেষ্টা করলেও বর্তমানে তাদের এমন কর্মকাণ্ড বেড়েই চলছে।

এ বিষয়ে যৌন হয়রানি ও নিপীড়ন বিরোধী সেলের সদস্য অধ্যাপক ড. জায়েদা শারমিন বলেন, অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। তদন্ত এখনো শেষ হয়নি। এ ঘটনার তদন্ত চলছে।এখনো আমরা ভুক্তভোগী ও অভিযুক্তদের কারো নাম প্রকাশ করছি না। অভিযুক্তরা দোষী অথবা নির্দোষ কিনা- এটা এখনো প্রমাণিত হয়নি। তদন্ত শেষে রিপোর্ট প্রকাশ করা হবে।