| |
               

মূল পাতা সারাদেশ বঙ্গবন্ধু কৃষকবান্ধব নেতা ছিলেন : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


বঙ্গবন্ধু কৃষকবান্ধব নেতা ছিলেন : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


রহমত ডেস্ক     12 March, 2022     10:08 PM    


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান নেতা। যখন যুদ্ধ বিধ্বস্ত দেশে কিছুই ছিল না, রাষ্ট্রীয় কোষাগারে বৈদেশিক মুদ্রা খালি, দেশের ১৭ টি কালভার্ট ভাঙ্গা সেই সময় রাষ্ট্রীয় ক্ষমতায় এসে তখন তিনি কৃষিঋণ মাফ করে দেন। খাজনা মাফ করে দেন। গ্রামে গ্রামে পাড়ায় পাড়ায় ডিপটিউবওয়েল ও বিদ্যুতের ব্যবস্থা করে দেন। সার কীটনাশক, বিজ, পানি ফ্রি ছিল। বঙ্গবন্ধু কৃষকবান্ধব নেতা ছিলেন। 

আজ (১২ মার্চ) শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তালতলী আনন্দ পার্কে উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দুঃখী মানুষের জন্য সংগ্রাম করেছেন। অর্থনৈতিক মুক্তি না হলে রাজনীতি কাজে লাগে না। বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময় ১৮ জন কৃষককে গুলি হত্যা করা হয়েছে। বিএনপির সময় সারের দাম ছিল সারে চারশত থেকে পাঁচশত টাকা। তখন সার বিক্রি হতো ১৫ শত থেকে ২ হাজার টাকা। আর বর্তমান সরকার ভর্তুকি দিয়ে সার দেয়। পূর্বে মানুষের গড় আয়ু ছিল ৪৮ বছর,পরে হলো ৫৬ বছর। বর্তমানে গড় আয়ু ৭৪ বছর। কারণ মানুষের কৃষি উৎপাদন বৃদ্ধি পেয়েছে। ফলমূল প্রোটিন খাদ্য উৎপাদন হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর কালিয়াকৈর