| |
               

মূল পাতা রাজনীতি ২৮ মার্চ গণসংহতি আন্দোলনের হরতাল


২৮ মার্চ গণসংহতি আন্দোলনের হরতাল


রহমত ডেস্ক     12 March, 2022     04:36 PM    


আগামী ২৮ মার্চ হরতাল পালনের কর্মসূচি ঘোষণা করেছে গণসংহতি আন্দোলন। শুক্রবার (১১ মার্চ) রাজধানীর হাতিরপুলে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের রাজনৈতিক পরিষদের বর্ধিত সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, দেওয়ান আব্দুর রশিদ নীলু, হাসান মারুফ রুমী, মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, ফাল্গুনি সরকার, ইমরাদ জুলকারনাইন ইমন, দীপক রায় প্রমুখ।

বর্ধিত সভায় দলটির নেতারা বলেন, সরকার উপর্যুপরি নতুন করে গ্যাস ও পানির দাম বাড়ানোর পাঁয়তারা করছে। বাংলাদেশের স্থলভাগ ও সমুদ্রের নিচের গ্যাস উত্তোলনের উদ্যোগ না নিয়ে, বেশি দামে এলএনজি আমদানির অজুহাতে এবং এলএনজি ব্যবসায়ীদের স্বার্থে গ্যাসের মূল্য বৃদ্ধি করার পাঁয়তারা করছে সরকার। গণঅভ্যুত্থানের মাধ্যমে দাম বৃদ্ধির এ চক্রান্ত বানচাল করতে হবে।

সভায় আগামী ১২ থেকে ২৭ মার্চ পর্যন্ত সারা দেশে জেলা ও উপজেলা, সিটি কর্পোরেশন ও থানা শাখাগুলোর উদ্যোগে প্রচারপত্র বিতরণ এবং পথসভা, হাটসভা করার সিদ্ধান্ত হয়। এর মধ্যে ১৫ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় বিইআরসি ভবনে গ্যাসের মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবিতে অবস্থান কর্মসূচি ও ২৮ মার্চ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে সর্বাত্মক হরতাল পালন করা হবে।

এর আগে শুক্রবার সকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী ২৮ মার্চ আধাবেলা হরতাল পালনের ঘোষণা দেয় বাম গণতান্ত্রিক জোট। রাজধানীর পল্টনে কমিউনিস্ট পার্টির অফিসে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন জোটের সমন্বয়ক সাইফুল হক।