| |
               

মূল পাতা সারাদেশ ‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের কারণে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাচ্ছে’


‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের কারণে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাচ্ছে’


রহমত ডেস্ক     09 March, 2022     06:50 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি-জামায়াতের কারণে বাংলাদেশ আজ উন্নয়ন থেকে বাধাগ্রস্ত হচ্ছে, বিএনপি-জামায়াত বাংলাদেশের উন্নয়ন চায় না। তাই তারা সরকারের উন্নয়নকাজে বাধা সৃষ্টি করছে। তাদের ষড়যন্ত্রের কারণে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাচ্ছে। 

আজ (৯ মার্চ) বুধবার সকালে কক্সবাজার শহরের জারা কনভেনশন সেন্টারে জেলা আওয়ামী লীগ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন। সভায় সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। এরআগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সভার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

হানিফ বলেন,  অসাধু ব্যবসায়ীরাকরোনা কিংবা যুদ্ধের অজুহাতে পণ্যের দাম ইচ্ছাকৃতভাবে বাড়াচ্ছে। তারা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। করোনা ও সাম্প্রতিক যুদ্ধের কারণে সমগ্র পৃথিবীতে দ্রব্যমূল্য বেড়েছে। আমাদের দেশে সরকার পণ্যের মূল্য নিয়ন্ত্রণের জন্য কাজ করছে। একই সঙ্গে যেসব অসাধু ব্যবসায়ীরা কোনো দুর্যোগ-দুর্বিপাকের সুযোগ নিয়ে পণ্যের দাম বাড়িয়ে দেয়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট বাণিজ্যমন্ত্রী সঙ্গে ইতোমধ্যে আমি কথা বলেছি। কারণ, দুর্যোগের সুযোগ নিয়ে পণ্যের দাম বাড়িয়ে দেওয়া কোনো সৎ ব্যবসায়ীর কাজ নয়।

তিনি আরো বলেন, আওয়ামী লীগকে যারা নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছিল, তারাই নিশ্চিহ্ন হয়েছে। জনগণ তাদেরকে ইতিহাসের কাঠগড়ায় দাঁড় করিয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, আর দেশের উন্নয়ন-অগ্রগতি হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। অথচ বিএনপি এই সত্যকে স্বীকার করতে চায় না। আজকে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। আমাদেরকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে টিকে থাকতে হবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আত্ম-মর্যাদার সাথে আরো সামনে এগিয়ে যেতে হবে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও এস এম কামাল হোসেন, ধর্ম-বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সাইমুম সরওয়ার কমল এমপি, জাফর আলম এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, শাহিন আক্তার এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি প্রমুখ। সভায় জেলার বিভিন্ন ইউনিটের ৩ হাজার প্রতিনিধি অংশ নেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কক্সবাজার কক্সবাজার সদর