| |
               

মূল পাতা জাতীয় নারী কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে জেলাছাড়া করার হুমকি দিলেন নারী এমপি


নারী কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে জেলাছাড়া করার হুমকি দিলেন নারী এমপি


রহমত ডেস্ক     09 March, 2022     08:08 AM    


পাবনা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে পাবনা ছাড়ার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলির বিরুদ্ধে। নারী দিবসের দাওয়াত দিতে দেরি হওয়ায় এমন হুমকি তিনি দেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১১টার দিকে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নারী দিবসের এক আলোচনা সভায় এমন অভিযোগ করেন জেলা মহিলা বিষয়ক অধিদফতরের কর্মকর্তা কানিজ আইরিন জাহান। 

এসময় ওই সাংসদের সঙ্গে কথোপকথনের একটি ফোনকল রেকর্ড সাংবাদিকদের কাছে তুলে ধরেন তিনি। এতে প্রথম দিকে নারী দিবসে দাওয়া না দেয়ার বিষয়ে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেন পাবন সদর উপজেলা নারী ভাইস-চেয়ারম্যান শামসুন্নাহার রেখা। 

এসময় পাশে থাকা সাংসদ নাদিরা ইয়াসমিন জলি ফোন নিয়ে কানিজ আইরিন জাহানকে ধমকাতে থাকেন।

ফোন আলাপে এমপি জলি নারী কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, 'এই আপনি কি হইছেন, আপনি নারী হয়ে নারীদের সম্মান করেন না! আপনাকে এক থাপ্পড় মেরে পাবনা ছাড়া করবো কিন্তু। আপনার খুব বেশি আস্পর্ধা হয়ে গেছে। প্রত্যেকটা মেয়ের সঙ্গে আপনি খারাপ ব্যবহার করেন। ফাউল মহিলা কোথাকার। বেশি সাহস হয়ে গেছে আপনার নাহ। আপনি সরকারি কর্মকর্তা, আপনাকে এমপির বাসায় আসতে হবে, এসে দাওয়াত করতে হবে। আর কালকে যদি আমি প্রোগ্রামে দাওয়া না পাই তাহলে আপনাকে আমি কেমনে করে পাবনা ছাড়া করি তার ব্যবস্থা আমি করবো। আপনাকে (পাবনা) ছাড়া করতে ১০ মিনিটের ব্যাপার।'

সভায় তিনি বলেন, ‘আমাদের জেলার সবচেয়ে সম্মানিত ব্যক্তি জনাব নাদিরা ইয়াসমিন জলি যিনি আজকের প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। 

সোমবার ১১টার দিকে ৭ মার্চের প্রোগ্রাম শেষ করে যখন আমি বাসায় যাই তখন তিনি হঠাৎ করেই আমাকে ফোন করে বলেন যে- এই আপনি আমাকে দাওয়াত করেন নাই কেন? আপনি কি হইছেন, আপনি ফালতু মহিলা। এক থাপ্পড় দিয়ে আপনাকে আমি পাবনা ছাড়া করবো। 

তবে ফোনে কথোপকথনের বিষয়টি অস্বীকার করে দুপুরে সংবাদ সম্মেলন করেন অভিযুক্ত নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। 

তিনি বলেন, ‘আমি ওই নারী কর্মকর্তাকে ফোন দিয়েছিলাম, কিন্তু আমার ফোন উনি রিসিভ করেননি। সামাজিক মাধ্যমে যেটি ভাইরাল হয়েছে, সেই ফোন নম্বরটিও আমার নয়, কণ্ঠও আমার নয়।’