| |
               

মূল পাতা জাতীয় সাহসীকতার সাথে হক কথা বলে যেতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


সাহসীকতার সাথে হক কথা বলে যেতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত ডেস্ক     05 March, 2022     07:57 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন,  সারা দুনিয়া জুড়ে ইসলাম, মুসলমান ও আলেম ওলামাদের বিরুদ্ধে চতুর্মূখী ষড়যন্ত্র চলছে। একটি মহল ইসলামের আওয়াজকে স্তব্ধ করতে চায়। শত্রুর ভয়ে চুপ থাকলে হবে না। সাহসীকতার সাথে হক কথা হক আন্দাজে বলে যেতে হবে। 

শুক্রবার (০৪ মার্চ) রাজধানী কামরাঙ্গীরচর জামিয়া মাহমুদিয়ায় মাদরাসার ফারেগীন ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, হযরত মাওলানা ইসমাঈল শহিদ রাহমাতুল্লাহি আলাইহি, মাওলানা রশিদ আহমাদ গাঙ্গুহী রাহমাতুল্লাহি আলাইহি ও মাওলানা কাসেম নানুতভী রাহমাতুল্লাহি আলাইহি-সহ আমাদের পূর্বসূরিগণ সারাজীবন হক প্রতিষ্ঠার জন্য লড়াই করেছেন। আমাদেরকেও সাহসীকতার সাথে হক কথা হক আন্দাজে বলে যেতে হবে। 

তিনি সকল ভেদাভেদ ভুলে গিয়ে বাতিলের মোকাবিলায় সকল ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

মাহফিলে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়খ সাজিদুর রহমান, খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, জামিয়ার প্রিন্সিপাল মুফতি জসিম উদ্দিন, মাওলানা বুরহান উদ্দীন কাসেমী, মাওলানা মোরশেদ আলম কাসেমী ও মাওলানা আখতারুজ্জামান আশরাফী প্রমূখ।

হেফাজতের মহাসচিব মাওলানা সাজেদুর রহমান বলেন, মাদরাসা শিক্ষাব্যবস্থা দেশকে আদর্শ নাগরিক উপহার দিচ্ছে। আদর্শ নাগরিক তৈরি হলে দেশ থেকে সব ধরনের অপরাধ নির্মূল হবে। আদর্শ সমাজ গঠনে আলেমদের আরো ভুমিকা রাখতে হবে।