| |
               

মূল পাতা জাতীয় ‘আল্লাহ চেয়েছেন বলে প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে’


‘আল্লাহ চেয়েছেন বলে প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে’


রহমত ডেস্ক     05 March, 2022     10:53 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, দেশকে অকার্যকর করতে দেশি-বিদেশিরা নানাভাবে ষড়যন্ত্র করছেন। বিদেশে বসে নানাভাবে উসকানি দিয়ে দেশকে অকার্যকর করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। আল্লাহর অশেষ দয়ায় তিনি জীবিত রয়েছেন। আল্লাহ চেয়েছেন বলে তার হাত ধরে দেশ আজ উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে। তাই এই ষড়যন্ত্র রুখতে মুক্তিযোদ্ধাসহ দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

আজ (৫ মার্চ) শনিবার মানিকগঞ্জে সকাল থেকে শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে ২নং সেক্টরের ঢাকার পশ্চিমাঞ্চলের ঢাকা মহানগর, ঢাকা জেলা, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জের ২১টি উপজেলার সাড়ে তিন হাজার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে মিলনমেলার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দাবি করেছেন, খালেদা জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা ও তারেক জিয়া শিশু মুক্তিযোদ্ধা। যুদ্ধের সময় খালেদা জিয়া নয় মাস ক্যান্টনমেন্টে ছিলেন এ কথা সবাই জানেন। দুই ধরনের নারী ক্যান্টনমেন্টে ছিলেন। এর ধরনের নারী স্বেচ্ছায় আরেব ধরনের নারীকে জোড় করে ধরে নিয়ে যাওয়া হয়েছিল। তাহলে খালেদা জিয়া কীভাবে মুক্তিযোদ্ধা হন, তা মির্জা ফখরুলকে প্রমাণ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আপনারা মুক্তিযুদ্ধ করেছিলেন বলেই দেশ স্বাধীন হয়েছে। আপনাদের কারণে আমার আজ মন্ত্রী-এমপি হয়েছি। আপনাদের কারণে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখনও শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। আগামী নির্বাচনে আপনারা আওয়ামী লীগের সঙ্গে থাকবেন। আপনাদের পাশে নিয়ে শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশে বীর মুক্তিযোদ্ধা সম্মেলন হয়েছিল। দীর্ঘদিন পর মানিকগঞ্জে এই মুক্তিযোদ্ধাদের মিলনমেলা ইতিহাসে লেখা থাকবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অভিযোগে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মামলা করতে হবে। কারণ মির্জা ফখরুল দাবি করেছেন, খালেদা জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা।

সংসদ সদস্য বেনজীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, সাবেক এমপি সুবেদ আলী টিপু, শিল্পপতি ইউনিক গ্রুপের চেয়ারম্যান নুর আলী প্রমুখ।