| |
               

মূল পাতা জাতীয় যারা তালেবানি শাসন প্রতিষ্ঠা করতে চায়, তাদের রুখতে হবে: তথ্যমন্ত্রী


যারা তালেবানি শাসন প্রতিষ্ঠা করতে চায়, তাদের রুখতে হবে: তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     04 March, 2022     09:14 PM    


তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা ‘সাম্প্রদায়িক’ রাজনীতি করে দেশে তালেবানি শাসন প্রতিষ্ঠা করতে চায়, তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। আমাদের দল এবং সরকার মনে করে সাম্প্রদায়িকতা ও সাম্প্রদায়িক অপশক্তি রাষ্ট্রের বিকাশ ও উন্নয়নের শত্রু। মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রেও এরাই শত্রু। 

শুক্রবার (০৪ মার্চ) ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে মহানগর পূজা কমিটির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ডাকে অসাম্প্রদায়িকতাকে পুজিঁ করে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু, একটি মহল এখন দেশকে আবার সাম্প্রদায়িক করার অপচেষ্টা করছে। বিগত দুর্গা পূজায় কুমিল্লায় ঘটে যাওয়া ঘটনা তারই প্রমাণ।

তিনি বলেন, গত দুর্গাপূজার সময় যখন পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, বিভিন্ন পূজামণ্ডপে ও হিন্দু সম্প্রদায়ের সম্পত্তিতে হামলা চালানো হয়, আমাদের দলের নেতা-কর্মীরা তখন আপনাদের পাশে ছিলেন।

মন্ত্রী বলেন, এই মাটিতে আপনারা জন্মগ্রহণ করেছেন, আপনাদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার আপনাদের পাশে আছে। আমি যেহেতু দলের যুগ্ম সাধারণ সম্পাদক, আমাদের দল আওয়ামী লীগ আপনাদের পাশে আছে।