| |
               

মূল পাতা সারাদেশ টঙ্গীতে দুই অপহরণকারী গ্রেফতার, অপহৃত শিশু উদ্ধার


টঙ্গীতে দুই অপহরণকারী গ্রেফতার, অপহৃত শিশু উদ্ধার


রহমত ডেস্ক     04 March, 2022     07:57 AM    


গাজীপুরের টঙ্গী সাতাইশ এলাকায় ঘুড়ি কিনে দেয়ার কথা বলে সোহান (৬) নামে এক শিশুকে অপহরণ করার ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটে। ঘটনার পর তথ্য-প্রযুক্তি ব্যবহার করে দুই অপহরণকারীকে গ্রেফতার ও অপহৃতকে উদ্ধার করেছে পশ্চিম থানা পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলো-শেরপুর জেলার ঝিনাইগাতী থানার বালিয়াচন্ডী গ্রামের ইয়াজউদ্দিনের ছেলে সোহেল (২০) ও নেত্রকোনা জেলার করমাকান্দা থানার দিলুরা গ্রামের আক্কাস মিয়ার ছেলে ফারুক (২৭)। গ্রেফতারকৃত অপহরণকারীদের বৃহস্পতিবার (০৩ মার্চ) দুপুরে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, গার্মেন্টকর্মী নুর ইসলাম ও গৃহিনী নাসিমা আক্তার স্থানীয় সাতাইশ চৌরাস্তা বাছির উদ্দিনের বাড়িতে দীর্ঘদিন যাবত ভাড়া বাসায় বসবাস করে আসছেন। গত মঙ্গলবার দুপুরে ওই দম্পত্তির ৬ বছরের শিশু পুত্র সোহান বাসার সামনে খেলাধুলা করছিল। একপর্যায়ে ঘুড়ি কিনে দেয়ার লোভ দেখিয়ে ওই বাসার ভাড়াটিয়া সোহেল ও ফারুক তাকে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরে আসামি ফারুক সোহানের বাবার প্রতিবেশি মোক্তার হোসেনের মোবাইলে ফোন করে মুক্তিপণ হিসেবে ১ লাখ টাকা দাবি করে। অন্যথায় সোহানকে মেরে ফেলার হুমকি দেয়। মোক্তার হোসেন তাৎক্ষণিক ভিকটিমের বাবাকে বিষয়টি জানায়। 

অপহৃতের বাবা ঘটনাটি টঙ্গী পশ্চিম থানাকে অবহিত করলে পুলিশ অপহৃতকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারে তৎপরতা শুরু করে। একপর্যায়ে গত বুধবার সন্ধ্যায় স্থানীয় ভাকরাল বালুর মাঠ থেকে অপহৃত শিশু সোহানকে উদ্ধার করা হয়। এরপর তথ্য-প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে আসামি সোহেলকে ঢাকার ফার্মগেট এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেয়া তথ্যমতে অপর আসামি ফারুককে টঙ্গীর ভাদাম এলাকা থেকে গ্রেফতার করেন।

এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম বলেন, এঘটনায় থানায় একটি মামলা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের গাজীপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর গাজীপুর সদর