| |
               

মূল পাতা সারাদেশ রাজনীতি ধান্ধাবাজিতে পরিণত হয়েছে : শামীম ওসমান


রাজনীতি ধান্ধাবাজিতে পরিণত হয়েছে : শামীম ওসমান


রহমত ডেস্ক     03 March, 2022     10:49 PM    


নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এ কে এম শামীম ওসমান বলেছেন, চারদিকে ভণ্ডামি চলছে। রাজনীতি ধান্ধাবাজিতে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাজনীতি ব্যবসা হয়ে গেছে। শতকোটি টাকার বাড়ি বানায়, ইনকাম ট্যাক্সের খাতায় ১০ লাখও নেই। তদন্ত দেখিনা। মুখ খুলতে চাই না। সময় হলে খুলবো। বিশেষ করে তরুণ প্রজন্মকে রাজনৈতিকভাবে সচেতন থাকা উচিত। দেশের জন্য ভালো কিছু করা দরকার। না বুঝে রাজনীতি করা উচিত না। রাজনীতিতে এখন সত্যের চেয়ে অসত্যের সংখ্যা অনেক বেশি। রাজনীতিতে ভণ্ডামির সংখ্যা বেশি। ভণ্ডামির কবলে পরে যেন আপনাদের জীবন অসুন্দর না হয়। দেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। আমি জানি না এর শেষ পরিণতি কী। আমি অবাক হই, পৃথিবীর অন্যদেশ যখন আমাদের দেশকে বিভিন্নভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করে তখন কিছু লোক হাততালি দেয়। আমি যেই ব্রিটিশদের গোলামি করেছি ২০০ বছর, এখনও আমরা সেই মনোভাব থেকে বের হতে পারিনি।

আজ (৩ মার্চ) বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ জেলার সরকারি তোলারাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি, সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে শামীম ওসমান বলেন, ‘আমি নারায়ণগঞ্জে কোনও ছাত্র দেখি না। আপনাদের মধ্যে কোনও তারুণ্য দেখি না। যখন গরিব শ্রমিকের পেটে লাথি মারা হয় তখন কোথায় থাকে আপনাদের ছাত্র সমাজ? আমি সাহস দেখে অবাক হই, এরশাদ সাহেবের স্ত্রী রওশন এরশাদ তোলারাম কলেজের জায়গা দখল করতে এলো, সেনাবাহিনী-পুলিশ এলো সেদিন। এক ইঞ্চি জায়গাও দখল করতে পারেনি সেদিন। উল্টো আমরা দখল করে হোস্টেল বানিয়েছি। সেদিন একটা ছাত্রকেও বের করতে পারেনি। আর এখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এসে তোলারাম কলেজের প্রস্তাবিত ভবনের জায়গা দখল করে পানির মোটর লাগাতে চায়। কী করবো বলেন? পানির মোটর লাগাতে দেবো নাকি ১০ তলা ভবন করতে দেবো?’ যদি আস্তে আস্তে ফিসফিস করে কথা বলেন কেউ শুনবে না। ফিসফিস করে কথা বলে সামনে আগাতে পারবেন না। আপনাকে প্রমাণ করতে হবে আপনি ছাত্র। বাংলাদেশের পটভূমি পরিবর্তন করেছে ছাত্র সমাজ। রাষ্ট্রভাষা বাংলা ও ৬৬-এর আন্দোলন থেকে শুরু করে প্রায় সব আন্দোলনে ভূমিকা রেখেছে। কিন্তু আপনারা কেমন যেন মিনমিনে হয়ে গেছেন।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর