| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আজ খুলছে প্রাথমিক বিদ্যালয়


আজ খুলছে প্রাথমিক বিদ্যালয়


রহমত ডেস্ক     02 March, 2022     07:30 AM    


করোনার নতুন ধরণ ওমিক্রণের প্রকোপ বৃদ্ধির কারণে ১ মাস ৯দিন বন্ধ থাকার পর আজ (০২ মার্চ) বুধবার থেকে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাশ শুরু হচ্ছে। প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সপ্তাহে ছয়দিনই ক্লাস হবে। তবে ক্লাশ দুই শিফটে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।
 
মঙ্গলবার অধিদপ্তরের (ডিজি) মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম গণমাধ্যমকে বলেন, করোনা সংক্রমণ কমে যাওয়ায় এখন প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাশ হবে। শিক্ষার্থীরা যেন স্বাস্থ্যবিধি মেনে ক্লাশ করতে পারে, সেজন্য দুইটি শিফটে ক্লাশ চলবে। 

করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। কিন্তু নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার, যা ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। এর মধ্যে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ২২ ফেব্রুয়ারি খুলে দিলেও প্রাথমিকের ছুটি ১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল।