| |
               

মূল পাতা রাজনীতি ‘পাকিস্তানের সঙ্গে সবধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি’


‘পাকিস্তানের সঙ্গে সবধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি’


রহমত ডেস্ক     28 February, 2022     08:20 PM    


‘মিডিয়া ডেলিগেশন’ ও ‘ইয়ুথ ডেলিগেশনের’ নামে বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের অপতৎপরতা ও গভীর ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি পাকিস্তানের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়েছে ‘বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ’।

আজ (২৮ ফেব্রুয়ারি) সোমবার বিকাল ৪টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি। মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি শাহীন সিকদার, রোমান হোসাইন, মুহাম্মদ নুর আলম সরদার ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সরকারকে সরিয়ে দিতে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে ঢাকার পাকিস্তান হাইকমিশন। স্বাধীনতার মাস মার্চে ইসলামাবাদে মিডিয়া ডেলিগেশন ও ইয়ুথ ডেলিগেশন পাঠানোর পাঁয়তারা করছে হাইকমিশন। ইতোমধ্যে অনেক মিডিয়া হাউজে পাকিস্তান হাইকমিশন যোগাযোগ শুরু করেছে। কেউ কেউ হাইকমিশনের এই প্রস্তাব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। স্বাধীনতার মাসে মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তি পাকিস্তানের এই উদ্দেশ্য নিয়ে প্রশ্ন উঠেছে। ঢাকার পাকিস্তান হাইকমিশনের বাংলাদেশবিরোধী এই ষড়যন্ত্রের ঘটনায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি সেনাবাহিনী ৩০ লাখ নিরীহ বাঙালিকে হত্যা করে। দুই লাখ বাঙালি নারীকে ধর্ষণ করে। তারপরও এদের বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র থেমে থাকেনি। পাকিস্তান আজ পর্যন্তও তার সেনাবাহিনীর গণহত্যা ও নৃশংসতার জন্য নিঃশর্ত ক্ষমা চায়নি। পাকিস্তানের ষড়যন্ত্রের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা প্রয়োজনে আবার যুদ্ধে নামবে। আমরা অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দেইনি।