| |
               

মূল পাতা রাজনীতি নতুন ইসি সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে পারবে না : চরমোনাই পীর


নতুন ইসি সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে পারবে না : চরমোনাই পীর


রহমত ডেস্ক     27 February, 2022     04:00 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, দেশবাসী মনে করে না যে নবগঠিত নির্বাচন কমিশন নিরপেক্ষ থেকে জনগণের চাহিদা অনুযায়ী অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে পারবে। জনগণের মতামতের তোয়াক্কা না করে আ‘লীগ সরকার নিজেদের খেয়াল খুশি মতো যে নির্বাচন কমিশন গঠন করেছে, তারা অতীতের কমিশনের মতোই আ’লীগের পক্ষে কাজ করবে। এটি বলার অপেক্ষা রাখে না।

আজ (২৭ ফেব্রুয়ারি) রবিবার ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চরমোনাইতে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমীনের পরিচালনায় ছাত্র সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ, প্রেসিডিয়াম সদস্য মাওলানা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, ছাত্র আন্দোলনের  সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

চরমোনাই পীর বলেন, আমরা বারবার রাষ্ট্রপতির সংলাপে গিয়ে কিছু সময় নষ্ট করেছি। কিন্তু তাতে জনগণের কোনো কল্যাণ হয়নি। স্বাধীনতার পঞ্চাশ বছরেও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি, দুর্নীতি বন্ধ হয়নি। বর্তমান সরকার স্কুল কলেজ থেকে ইসলামী শিক্ষা তুলে দেওয়ার চক্রান্ত শুরু করেছে। দুঃখজনকভাবে বলতে হচ্ছে- মুসলিমপ্রধান দেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের নামে হারাম মদকে হালাল করার আয়োজন চূড়ান্ত করছে।

তিনি বলেন, ক্ষমতার রাজনীতির সিঁড়ি হিসেবে স্বার্থান্বেষীরা ছাত্র জনতাকে এক সময় অস্ত্রের মাধ্যমে তাদের স্বীয় আদর্শ বিনষ্ট করে দিত, আর এখন আইনি বৈধতার মাধ্যমে মাদক হাতে তুলে দিয়ে আওয়ামী সরকার তাদের জীবন ধ্বংস করে দেওয়ার পায়তারা করছে। প্রস্তাবিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিধিমালা বাস্তবায়িত হলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পরবে। এ অবস্থায় ছাত্র জনতা নিজেদের চরিত্র গঠন ও দেশকে একটি কল্যাণরাষ্ট্রে পরিণত করতে ইসলামী ছাত্র আন্দোলনের প্রতি আস্থা রাখতে পারে। কেননা এ সংগঠন সাহাবায়ে কেরামের অনুসৃত পথে পরিপূর্ণ সুন্নাতের ওপর আমলের মাধ্যমে ব্যক্তিগত জীবন গড়ার কাজ করে। রাষ্ট্রশুদ্ধির জন্য নিজেদের যোগ্য ব্যক্তিত্ব হিসেবে পরিণত করার কর্মসূচি পালন করে থাকে।