| |
               

মূল পাতা জাতীয় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার চেষ্টা করব : নতুন ইসি


নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার চেষ্টা করব : নতুন ইসি


রহমত ডেস্ক     26 February, 2022     11:27 PM    


নতুন নির্বাচন কমিশনার-ইসি মো. আনিছুর রহমান বলেছেন, আমি যে রকমভাবে কাজ করে এসেছি, সেভাবেই করব। আইন-বিধি অনুযায়ী, সংবিধান আমাকে যেটুকু ক্ষমতা দিয়েছে, সেগুলো নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করব। আমরা আগে বসি, এরপর আমরা আলাপ-আলোচনা করব, আমাদের সামনে কী আছে, কী করতে হবে, এককভাবে তো আর কমিশন না, সবাই মিলে। আমার এককভাবে বলাটা মনে হয় ঠিক হবে না। নতুন কমিশন গঠন হল, আমাদের শপথ হবে। আমরা বসব। নিজেদের মধ্যে আলাপ-আলোচনা হবে, কী আমাদের সামনে আছে অপেক্ষমান। কীসে গুরুত্ব দেওয়া হবে, সেগুলো আমারা দেখে এরপরে বলাটা ঠিক হবে। এই মুহূর্তে এটুকুই বলতে পারি।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। এর আগে, নতুন নির্বাচন কমিশন-ইসি গঠন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধান নির্বাচন কমিশনার-সিইসি হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। চার নির্বাচন কমিশনার হয়েছেন, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমান। আজ (২৬ ফেব্রুয়ারি) শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

আনিছুর রহমান মন্ত্রিপরিষদ বিভাগ, স্থানীয় সরকার বিভাগ, অর্থ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সহকারী সচিব/সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। উপসচিব হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগে দায়িত্ব পালন করেন। যুগ্ম-সচিব পদে পদোন্নতি প্রাপ্তির পর তিনি স্থানীয় সরকার বিভাগ ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরে অতিরিক্ত সচিব হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের দায়িত্বে ছিলেন। সবশেষ আনিছুর রহমান জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব ছিলেন। এর আগে তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।