| |
               

মূল পাতা সারাদেশ নিত্যপণ্য নিয়ে সিন্ডিকেট করা যাবে না : পরিকল্পনামন্ত্রী


নিত্যপণ্য নিয়ে সিন্ডিকেট করা যাবে না : পরিকল্পনামন্ত্রী


রহমত ডেস্ক     25 February, 2022     07:30 PM    


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি ও সিন্ডিকেট করা যাবে না। কেউ সেটা করার চেষ্টা করলে সরকার কঠোরভাবে তা দমন করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখবে। দেশের উৎপাদিত পণ্য ট্রাক দিয়ে বড় বড় শহরে নিয়ে ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে। পণ্যের দাম যেভাবে বেড়েছে, তা দ্রুত নিয়ন্ত্রণ করা হবে। প্রয়োজনে ভ্যাট মাফ করে বিদেশ থেকে বিনাশুল্কে খাদ্যদ্রব্য আনার ব্যবস্থা করা হবে।

আজ (২৫ ফেব্রুয়ারি) শুক্রবার সকালে সুনামগঞ্জের ছাতক উপজেলায় লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রবাসী আওয়ামী লীগ নেতা গয়াছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী বলেন, জিনিসপত্রের দাম বেড়েছে- এটি অস্বীকার করার সুযোগ নেই। শেখ হাসিনা ব্যবসা করেন না। অন্য দেশে যেসব পণ্যের দাম বেড়েছে, তা উনি কমাতে পারবেন না। দেশে উৎপাদিত পণ্য ট্রাক দিয়ে বড় বড় শহরে নিয়ে ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে। হু হু করে যে পণ্যের দাম বেড়েছে, তা নিয়ন্ত্রণ করা হবে। নিত্যপণ্য নিয়ে চাঁদাবাজি, সিন্ডিকেট করা যাবে না। শক্ত হাতে দমন করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করবে সরকার।শেখ হাসিনা অশ্লীলতা ও বেহায়াপনাকে পছন্দ করেন না। তিনি সব সময় পর্দানশীল অবস্থায় চলাফেরা করেন। শেখ হাসিনার সরকার সারা দেশে গ্রামে গ্রামে শহরের সব সুযোগ সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে। উন্নয়নের ধারাবাহিতা অক্ষুণ্ন রাখতে হবে।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সুনামগঞ্জ ছাতক