| |
               

মূল পাতা জাতীয় ভারত-বাংলাদেশ পররাষ্ট্রসচিবের বৈঠক আজ


ভারত-বাংলাদেশ পররাষ্ট্রসচিবের বৈঠক আজ


রহমত ডেস্ক     24 February, 2022     09:19 AM    


দিল্লিতে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সাক্ষাৎ করবেন বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। এ সময় দুই দেশের মধ্যে অভিন্ন ৬টি নদীর বিষয়েও আলাপ করবেন দুই সচিব। তবে আলোচনায় থাকছে না তিস্তার বিষয়টি

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, সেই আলোচনায় থাকছে না তিস্তার বিষয়টি। তবে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের এ সফরে দুই দেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনার মধ্যে থাকবে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরের বিষয়ও।

আলোচনায় ঠাঁই পাবে ভারত-বাংলাদেশের যৌথ পরামর্শক কমিশন-জেসিসি ও যৌথ নদী কমিশন-জেআরসির আনুষ্ঠানিক বৈঠকের সময় নির্ধারণের বিষয়টিও।

তিন দিনের সফর শেষে আগামী ২৫ ফেব্রুয়ারি ঢাকার উদ্দেশে নয়াদিল্লি ত্যাগ করবেন পররাষ্ট্রসচিব।

এদিকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্করের সঙ্গে বৈঠকে তিস্তার পানিবণ্টন চুক্তি স্বাক্ষরের গুরুত্ব তুলে ধরেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। জয়শঙ্কর এ বিষয়ে ভারতের অবস্থান তুলে ধরেন। গত সোমবার রাতে প্যারিসে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠক প্রসঙ্গে মঙ্গলবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। ফ্রান্স আয়োজিত ইন্দো-প্যাসিফিক বিষয়ে একটি বৈঠকে যোগ দিতে তারা প্যারিসে আছেন।