| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন চবিতে ছাত্রলীগের সংঘর্ষ, মোটরসাইকেল ভাঙচুর


চবিতে ছাত্রলীগের সংঘর্ষ, মোটরসাইকেল ভাঙচুর


রহমত ডেস্ক     24 February, 2022     09:26 AM    


এক শিক্ষার্থীকে র‍্যাগ দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপ সিক্সটি নাইন ও এপিটাফের মধ্যে এ ঘটনা ঘটে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন।

জানা গেছে, সিক্সটি নাইনের অনুসারী এক কর্মীকে র‍্যাগ দেওয়ার জেরে এ ঘটনার সূত্রপাত হয়। পরে ওই গ্রুপের কর্মীরা সূর্যসেন হলের এপিটাফের কর্মীদের সঙ্গে বিবাদে জড়ায়। এসময় উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মোটরসাইকেল ও কক্ষ ভাঙচুর হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, এক শিক্ষার্থীকে র‍্যাগ দেওয়াকে কেন্দ্র করে জুনিয়রদের মধ্যে ঝামেলা হয়েছে। পরে পুলিশ এসে ওদেরকে শান্ত করেছে। কেউ আহত হয়েছে কিনা খোঁজ নিয়ে দেখতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম বলেন, সন্ধ্যায় এক শিক্ষার্থীকে র‍্যাগ দেওয়াকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়। পরে ছাত্রলীগের বগি ভিত্তিক উপ-গ্রুপ সিক্সটি নাইন ও এপিটাফের অনুসারীদের মধ্যে ঝামেলা হয়েছে। কয়েকজন সামান্য আহত হয়েছেন। পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।