| |
               

মূল পাতা জাতীয় 'প্রাইমারী থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ইসলাম শিক্ষা বাধ্যতামুলক করতে হবে'


'প্রাইমারী থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ইসলাম শিক্ষা বাধ্যতামুলক করতে হবে'


রহমত ডেস্ক     22 February, 2022     08:53 PM    


প্রাইমারী থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ইসলাম শিক্ষা বাধ্যতামুলক করার দাবি জানিয়েছেন তাহরীকে খতমে নবুওয়্যাত বাংলাদেশের আমীর ও জৈনপুরী পীর মুফতী ড. মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী। তিনি বলেন, মুসলিম জাতীসত্ত্বা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের মূলশক্তি। তাই বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে অক্ষুন্ন রাখতে এবং দূর্নীতিমুক্ত দেশ গড়তে হলে প্রাইমারী থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ইসলাম শিক্ষা বাধ্যতামুলক করতে হবে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি)  জাতীয় প্রেস ক্লাবে আঃ ছালাম হলে “বোর্ড পরীক্ষায় ধর্মশিক্ষা বহাল এবং প্রত্যাখাত বিবর্তনবাদ মুক্ত সিলেবাস আবশ্যক” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

 ড. এনায়েতুল্লাহ আব্বাসী আরো বলেন, জাতীয় শিক্ষানীতি অনুযায়ী “নৈতিকতার মূল উৎস হচ্ছে ধর্ম”। সেই ধর্মকে পাবলিক পরীক্ষা থেকে মুক্ত রেখে কিছুতেই জাতীয় শিক্ষানীতিকে বাস্তবায়ন ও আদর্শিক নাগরিক পাওয়া সম্ভব নয়।

তিনি আরো বলেন, চালর্স ডারউইনের বিবর্তনবাদ অপ্রমাণিত, অবৈজ্ঞানিক বিতর্কিত একটি আষাড়ে গল্প সদৃশ কুফরী মতবাদ। বিবর্তনবাদকে বিশ্বাস করলে একজন মুমিন ঈমানদার থাকতে পারে না। তাই অনতিবিলম্বে এই তত্ত্ব পাঠ্য পুস্তক থেকে অপসারণ করতে হবে।