| |
               

মূল পাতা জাতীয় ‘বিআরটিসির কোনো লক্কড়-ঝক্কড় গাড়ি চলবে না’


‘বিআরটিসির কোনো লক্কড়-ঝক্কড় গাড়ি চলবে না’


রহমত ডেস্ক     20 February, 2022     10:19 PM    


বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম বলেছেন, ৩১ মার্চের পর বিআরটিসির রং চটা, সিট ছেঁড়া, লক্কড়-ঝক্কড় কোনো গাড়ি চলবে না। এমন গাড়ি রাস্তায় চলতে দেখা গেলে সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। বিআরটিসির শতকরা ৮০ ভাগ গাড়ি মেরামত করা হয়েছে। আমাদের মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিবসহ আমি নিজেও গাড়িতে উঠে পরিদর্শন করি। আমরা বিআরটিসিকে পরিবহন খাতের আইকন হিসেবে তৈরি করতে চাই।

রবিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর নগরীর তাজহাটে নবনির্মিত বিআরটিসি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বিআরটিসি রংপুর বাস ডিপোর বিভাগীয় মহাব্যবস্থাপক মো. গোলাম ফারুক, হিসাব ইনচার্জ নারায়ণ চন্দ্র, প্রোগ্রাম অফিসার হাবিবা হেলেনসহ অন্যরা।

বিআরটিসি চেয়ারম্যান বলেন, শুধু বাসেরই নয়, বিআরটিসির সঙ্গে জড়িত সবার উন্নয়ন করা হচ্ছে। ইতোমধ্যে গাড়ির চালকদের আলাদা পোশাক, আইডি কার্ডের ব্যবস্থা করা হয়েছে। সড়ক দুর্ঘটনা হ্রাস করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আমরা বিআরটিসির মাধ্যমে ৩ লাখ দক্ষ চালক তৈরি করব। এতে করে সড়ক দুর্ঘটনা অনেক হ্রাস পাবে। এ ছাড়া গাড়ি চালাচ্ছেন কিন্তু লাইসেন্স নেই, এমন ব্যক্তিদের ১৪ দিনের প্রশিক্ষণ দিয়ে লাইসেন্স করে দেওয়া হবে। বিআরটিসির চালকদের প্রশিক্ষণের পাশাপাশি গাড়ি রক্ষণাবেক্ষণ এবং তাৎক্ষণিক মেরামতেরও প্রশিক্ষণ দেওয়া হবে।