| |
               

মূল পাতা সারাদেশ মহানগর আসেন খেলি, আমি খেলতে চাই : শামীম ওসমান


আসেন খেলি, আমি খেলতে চাই : শামীম ওসমান


রহমত ডেস্ক     19 February, 2022     09:14 PM    


নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, পতিতালয় উচ্ছেদ, গোলাম আযমকে নারায়ণগঞ্জে নিষিদ্ধ করার কারণে আমি টার্গেট হয়েছি। তারা নেই কিন্তু তাদের তাঁবেদাররা এখনও আমাকে টার্গেট করছে। আসেন খেলি, আমি খেলতে চাই। শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে কালিরবাজারে জেলা সরকারি গ্রন্থাগারে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ পারভেজ চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল ও জেলা কালচারাল অফিসার রুনা লায়লাসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শামীম ওসমান বলেন, চারিদিকে গন্ধ পাচ্ছি। আগের থেকেই আমি গন্ধ পাই এবং যা বলি তা হয়। জেলা প্রশাসক সাহেব, আপনারা মনে করবেন এটা আপনাদের এলাকা। এমনভাবে কাজ করবেন যেন আপনি চলে গেলে চোখে পানি আসে। ইচ্ছে করলে কাগজে সই করে চলে যেতে পারেন অথবা আমাকে কাজে লাগাতে পারেন। আপনি এখানে কাজের জন্য এসেছেন। আপনার টিমটাও খুব ভাল। এক দুইমাস পরে হয়ত আমাকে পাবেন না। আমি রাস্তায় থাকব, আমরা রাস্তায় থাকার লোক। চাষাঢ়ার হলটির নাম জিয়া হল ছিল না, সেটা টাউন হল ছিল। আমি সেটাকে মুক্তিযোদ্ধাদের নামে করেছিলাম। পরবর্তীকালে এসে আবার দেখলাম সেটা জিয়া হল। কারো নাম নিয়ে আমার কোনো আপত্তি নেই। এটা জেলা প্রশাসনের সম্পত্তি। এখানে কমিটি নেই, যারা ছিলেন মারা গেছেন। আমি চেয়েছিলাম এটা ওয়ান স্টপ সার্ভিস হবে, তারা সবকিছু এখানে পাবে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে একটা নিষিদ্ধ পল্লী ছিল, সেখানে নারীদের ইজ্জত বিক্রি হত। নারায়ণগঞ্জে পুলিশ তখন পেত ৪৫ টাকা। ৫০টা মদের দোকান ছিল। ১৪ থেকে ১৫ হাজার লোক ছিল। আমি কাবা শরীফ ছুঁয়ে প্রতিজ্ঞা করেছিলাম, আমি আপাকে বললাম আমি এই শপথ করেছি। তিনি বললেন, তুমি করো। আমি বললাম বাধা আসবে, তিনি বললেন বাধা আসবেই, তখন সকলে মিলে সাড়ে তিন কোটি টাক দিল। আমার বড় ভাই সেলিম ওসমান দিলেন দেড় কোটি টাকা। সেই টাকা দিয়ে তাদের পুনর্বাসিত করেছি। বন্ধুবান্ধবরা তখন বলত ওইখানের কী অবস্থা, তখন মাথা নিঁচু হয়ে গেছে। ওই শক্তি অনেক বড় শক্তি ছিল। পতিতালয় উচ্ছেদ, গোলাম আজমকে নারায়ণগঞ্জে নিষিদ্ধ করা এবং যে রাতে ক্যু হবার কথা ছিল সেদিন নির্দেশিত হয়ে লং মার্চ ঠেকানো এই তিনটি কারণে আমি টার্গেট হয়েছি। তারা নেই কিন্তু তাদের তাবেদাররা এখনও আমাকে টার্গেট করছে।

তিনি আরো বলেন, শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) গাজীপুরের কোথায়, নারায়ণগঞ্জের কেথায় মিটিং হয়েছে সবই জানি। এই নারায়ণগঞ্জে খান সাহেব ওসমান আলীর বাড়িতে আওয়ামী লীগের জন্ম হয়েছিল। আপনারা যদি খেলতে চান। আসেন খেলি, আমি খেলতে চাই। বহু কষ্টে একটা বিয়ে করেছি। শেষ মেষ রাজী হয়েছে। বিয়ের আগের দিন মা বললো বাসা থেকে বের হবি না। এমন সময় শুনলাম নেত্রীর ওপর গুলি হয়েছে। সেটা শুনেই বাইরে বের হলাম। পুলিশ চারিদিক দিয়ে ঘিরে ফেলেছে। পরে আমি বললাম আজকে অ্যারেস্ট কইরেন না, কালকে আমার বিয়ে। পরে তিনি আমাকে ছেড়ে দেন। বাচ্চা জন্মের সময় জেলে ছিলাম। আমাদের জন্মের সময় আমার বাবা জেলে ছিল।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর