| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব তুষারঝড়ে আটকে পড়ে মসজিদে আশ্রয় নিলেন ইহুদি ধর্মীয় নেতা, মুসল্লিদের উষ্ণ অভ্যর্থনা


তুষারঝড়ে আটকে পড়ে মসজিদে আশ্রয় নিলেন ইহুদি ধর্মীয় নেতা, মুসল্লিদের উষ্ণ অভ্যর্থনা


মুসলিম বিশ্ব ডেস্ক     01 February, 2022     11:10 AM    


প্রচণ্ড তুষারঝড়ের কবলে পড়ে ইস্তাম্বুলের একটি মসজিদে আশ্রয় নেন একজন ইসরায়েল এলবম নামের এক ইহুদি ধর্মীয় নেতা। এ সময় মসজিদের মুসল্লিরা তাকে উষ্ণ অর্ভ্যথনা জানায়। গত বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি।

প্রতিবেদনে জানা যায়, ইহুদিদের ধর্মীয় একটি উৎসবের জন্য নিয়ম মেনে খাবার তৈরি করা হচ্ছে কিনা তা দেখতে তুরস্কের সবচেয়ে বড় এই শহরে আসেন তিনি ধর্মীয় নেতা ইসরায়েল এলবম। কিন্তু শহর ছাড়ার আগেই তীব্র তুষারঝড়ে পড়েন তিনি।

পরে ইস্তাম্বুল বিমানবন্দরের জন্য রওনা দিয়েছিলেন এলবম। কিন্তু পথিমথ্যে তুষারঝড়ে পড়েন তিনি। প্রচণ্ড তুষারঝড়ের কারণে বন্ধ করে দেয়া হয় ইস্তুাম্বুল বিমানবন্দর। এমতাবস্থায় ১১ ঘণ্টা গাড়িতেই অপক্ষো করতে হয় এলবমকে। এরপর তুরস্কের স্বেচ্ছাসেবী বাহিনী তাকে উদ্ধার করে আলি কুসু মসজিদে নিয়ে যায়।

এলবম বলেন, বাইরে প্রচণ্ড ঠান্ডা ছিল। অন্য সবার মতো আমিও জুতা খুলে মসজিদে প্রবেশ করি। কার্পেট গরম ছিল। আমাকে দেখতে অন্যদের চেয়ে আলাদা লাগায় মানুষজন কিছুক্ষণ তাকিয়ে ছিল। কিন্তু তারা কিছু বলেনি বরং মুচকি মুচকি হাসছিল। এটা খুব দারুণ উপভোগ্য  ছিল।

রাতে অন্যদের সাথে তিনিও মসজিদেই ঘুমিয়ে পড়েন। পরে ভোরে মসজিদে শাচারিট আদায় করেন এলবম। এসময় মুসলিমরা ফজরের নামাজ আদায় করেন। এলবম বলেন, আমাদের উপাস্য একই। তাই আমার কাছে এটি কোনো সমস্যা মনে হয়নি। আমরা এক উপাস্যেরই ইবাদত করেছি। আমরা তার বান্দা। তাই একসাথে থাকা, ইবাদত করা, হাসাহাসি করতে পারা দারুণ ব্যাপার। 

সূত্র : আনাদোলু এজেন্সি।