| |
               

মূল পাতা জাতীয় শান্তিরক্ষা মিশনে মালি গেলেন ১৪০ পুলিশ সদস্য


শান্তিরক্ষা মিশনে মালি গেলেন ১৪০ পুলিশ সদস্য


রহমত ডেস্ক     31 January, 2022     06:53 PM    


বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যোগ দিতে মালিতে পৌঁছেছেন। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোর উদ্দেশে রবিবার (৩০ জানুয়ারি ) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তারা। মিশনগামী সদস্যদের মধ্যে কমান্ডার হাসান মো. শওকত আলীর নেতৃত্বে ৭০ জন এবং ডেপুটি কমান্ডার মো. রাহাত গাওহারীর নেতৃত্বে ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

আজ (৩১ জানুয়ারি) সোমবার বিকালে বিষয়টি নিশ্চিত করে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান  জানান, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে মালিতে পৌঁছেছেন বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোর উদ্দেশে রোববার (৩০ জানুয়ারি ) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই ১৪০ পুলিশ সদস্য।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। এর আগে গত ১৩ জানুয়ারি একই কন্টিনজেন্টের অগ্রগামী দলের ১৪০ সদস্য মালিতে যান শান্তিরক্ষা মিশনে। বাংলাদেশ পুলিশের পেশাদার সদস্যরা ২০১৩ সাল থেকে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। আরও একটি ফর্মড পুলিশ ইউনিট ২০১৭ সাল থেকে মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় অসীম সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। দুর্গম ভৌগোলিক অবস্থান এবং প্রতিকূল আবহাওয়া জয় করে বাংলাদেশ পুলিশের নিষ্ঠাবান সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মর্যাদা ও ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।