| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে আরো ১৬০৩৩ জনের করোনা শনাক্ত, ১৮ জনের মৃত্যু’


দেশে আরো ১৬০৩৩ জনের করোনা শনাক্ত, ১৮ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     25 January, 2022     04:53 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ১৬ হাজার ৩৩ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ১৮ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৫৪ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ‘০৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন।

আজ (২৫ জানুয়ারি) মঙ্গলবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৬০টি ল্যাবে ৪৯ হাজার ৪৯২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৯ হাজার ৬৯৭টি। সে হিসাবে করোনা শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ০৫ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ছয়জন। এদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন। একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে আটজন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন সরকারি হাসপাতালে ও আটজন বেসরকারি হাসপাতালে মারা গেছে।