| |
               

মূল পাতা রাজনীতি দেশে মানবাধিকার নেই সারা পৃথিবী জেনে গেছে: ড. খন্দকার মোশাররফ


দেশে মানবাধিকার নেই সারা পৃথিবী জেনে গেছে: ড. খন্দকার মোশাররফ


রহমত ডেস্ক     21 January, 2022     08:20 AM    


 দেশে মানবাধিকার নেই সারা পৃথিবী জেনে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগ মনে করেছিলো যে, আমরা তো নিপীড়ন-নির্যাতন করে মুখ বন্ধ করে রেখে আমরা বোধহয় পার পেয়ে গেছি। পার পেয়েছে? আজকে সারা দুনিয়া জেনে গেছে বাংলাদেশে মানবাধিকার নেই। সেজন্য ইউএস ট্রেজারি থেকে এই বাংলাদেশের একটি সংস্থার ওপরে নিষেধাজ্ঞা এসেছে, কতগুলো হাই-অফিসিয়ালের ওপরে নিষেধাজ্ঞা এসেছে- এটা কিন্তু গৌরবের বিষয় নয়, জাতির হিসেবে আমাদের লজ্জার বিষয়।

শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, প্রায় ১২টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা-এনজিও তারা জাতিসংঘকে চিঠি দিয়ে দাবি জানিয়েছে যে, জাতিসংঘের যে পিস মিশনের বাংলাদেশ থেকে যারা যায় সেখানে যেন, র‌্যাবের কোনো কর্মকর্তা, কোনো সদস্য যেতে না পারে। এটা কী আমাদের জন্য গর্বের ব্যাপার নয়, এটা অবশ্যই আমাদের জন্যে লজ্জার ব্যাপার। কারা আজকে বাংলাদেশকে এভাবে হেয় প্রতিপন্ন করছে? আজকের এ সরকার। কেনো? গায়ের জন্য ক্ষমতায় থাকার জন্য।

মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালামের সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের আমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, আবদুস সালাম আজাদ, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু ও কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।