| |
               

মূল পাতা রাজনীতি ভিসির পদত্যাগ না হলে, সারাদেশে উত্তাল আন্দোলনের হুশিয়ারি ছাত্রদলের


ভিসির পদত্যাগ না হলে, সারাদেশে উত্তাল আন্দোলনের হুশিয়ারি ছাত্রদলের


রহমত ডেস্ক     20 January, 2022     09:29 PM    


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-শাবিপ্রবির ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি ও শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি, ভিসির পদত্যাগ না হলে, সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভিসির পদত্যাগ নয় সরকারের পদত্যাগের দাবিতে সারাদেশে উত্তাল আন্দোলন গড়ে তুলবেন বলে ঘোষণা দেওয়া হয়।

আজ (২০ জানুয়ারি) বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়-ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে ‘সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে' ছাত্রদল আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই দাবি জানানো হয়।  এর আগে একটা বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতাকর্মীরা। সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি শাখা ছাত্রদলের সাবেক আহ্বায়ক রকিবুল হাসান রাকিবসহ কেন্দ্রীয় ও ঢাবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন,অবশেষে আমরা দেখলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, তখন শাবিপ্রবি ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন তাদের ওপর হামলা করেছে। তাদের আহত করা হয়েছে, তাদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।

সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, এই স্বৈরাচারী সরকারের আমলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থীদের নির্যাতনের শিকার হতে দেখেছি।  আমরা দেখেছি ঢাবি শিক্ষক অধ্যাপক তাজমেরী ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে তাকে জেলখানায় পাঠানো হয়েছে। এর আগে আমাদের শ্রদ্ধেয় শিক্ষক মোর্শেদ স্যারকে শুধু জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসের জন্য তাকে চাকরিচ্যুত করা হয়েছে। অবশেষে আমরা দেখলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, তখন শাবিপ্রবি ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন তাদের ওপর হামলা করেছে, আহত করা হয়েছে, তাদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।