| |
               

মূল পাতা জাতীয় ওমিক্রন ঠেকাতে আইডিআরএ’র ৪ নির্দেশনা


ওমিক্রন ঠেকাতে আইডিআরএ’র ৪ নির্দেশনা


রহমত ডেস্ক     18 January, 2022     05:00 PM    


বৈশ্বিক মহামারী মরণঘাতী করোনাভাইরাস সংক্রমণের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব রোধে কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক ব্যবহার বাধ্যতামূলকসহ ৪ নির্দেশনা জারি করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ-আইডিআরএ। একই সঙ্গে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে সরকারি প্রতিষ্ঠানটি। রবিবার (১৬ জানুয়ারি) আইডিআরএ’র পরিচালক (প্রশাসন) নাজিয়া শিরিন স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে।

নির্দেশনাটি দেশের সব বিমা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক, আইডিআরএ’র চেয়ারম্যান, সদস্য এবং পরিচালকসহ সব কর্মকর্তা-কর্মচারীদের দেওয়া হয়েছে। এই নির্দেশ না পালনে শিথিলতা প্রদর্শন করা যাবে না। ব্যত্যয় হলে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নির্দেশনাগুলো অবিলম্বে কার্যকর হবে।

নির্দেশনাগুলো হচ্ছে : ১. আইডিআরএ’র সব-কর্মকর্তা কর্মচারীদের অফিসে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা। ২. দর্শনার্থীদের আইডিআরএতে প্রবেশের নিরুৎসাহিত করবে হবে। জরুরি প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী কর্তৃপক্ষের দফতরে প্রবেশ করতে পারবেন। ৩. অনলাইন ও ফোনে সম্ভব নয় এমন কাজ কর্তৃপক্ষের সংশ্লিষ্ট কর্মকর্তা অভ্যর্থনা কক্ষে আসা প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করে দাফতরিক কাজ সম্পন্ন করবেন। ৪. দর্শনার্থীদের সঙ্গে যেকোনো সাক্ষাতের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।