| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ১০ এপ্রিল অবস্থান ধর্মঘটের হুঁশিয়ারি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের


১০ এপ্রিল অবস্থান ধর্মঘটের হুঁশিয়ারি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের


রহমত ডেস্ক     12 January, 2022     04:07 PM    


প্রাথমিক বিদ্যালয়ের মতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলো জাতীয়করণ করা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার নীতিমালা-২০১৮ বাস্তবায়ন করাসহ ৮ দফা দাবি জানিয়েছে 'স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক ঐক্যজোট'। আগামী ৩১ মার্চের মধ্যে যদি তাদের জাতীয়করণ করা না হয় তাহলে আগামী ১০ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করার হুঁশিয়ারি সংগঠনটি।

তাদের অন্য ৬টি দাবি হচ্ছে- স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার ডাটাবেজ চূড়ান্ত করা; স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার পাঠদানের অনুমতির স্থগিতাদেশ প্রত্যাহার করা; রেজিস্ট্রেশনপ্রাপ্ত কোডবিহীন স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলো মাদরাসা বোর্ডের কোডের অন্তর্ভুক্ত করা; প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষার্থীদের উপবৃত্তির ব্যবস্থা করা; প্রাথমিক বিদ্যালয়ের মতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসায় ১ জন অফিস সহায়কের পদ সৃষ্টি করা এবং স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার ৫ম শ্রেণি সমাপনী পরীক্ষার অটোপাসের প্রজ্ঞাপন জারি করা।

বুধবার (১২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঐক্যজোট আয়োজিত মানববন্ধন থেকে এ হুঁশিয়ারি দেন এক্যজোটের সদস্য সচিব মো. তাজুল ইসলাম ফরাজী। মানববন্ধনে উপস্থিত ছিলেন স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক ঐক্যজোটের চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান, সমন্বয়ক কাজী ফয়েজুর রহমান, মুখপাত্র এস এম জয়নুল আবেদীন জেহাদী, মো. শামছুল আলম, যুগ্ম সচিব মো. আব্দুস ছত্তার প্রমুখ।

মানববন্ধনে ফরাজী বলেন, আমাদের দাবির বিষয়টি সব মহল স্বীকার করে। কিন্তু এই ন্যায্য দাবি আদায় হচ্ছে না কেন? তা আমরা জানতে চাই। শিক্ষামন্ত্রী যেখানে প্রস্তাবনা দিয়েছে। আমাদের প্রধানমন্ত্রী সেই প্রস্তাবনা অনুমোদন দিয়েছেন। এর পরেও ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের বেতন পাওয়াই বাধা কোথায়? আমি বলতে চাই যদি আমাদের দাবি পূরণ করা না হয়, তাহলে আমরা প্রয়োজনে কাফনের কাপড় পরে রাস্তায় নামব। তবুও আমরা দাবি আদায় না করে বাড়ি যাব না। আমাদের শিক্ষকরা অর্থে কষ্টে অনাহারে থাকবে তা আমরা মানব না।