| |
               

মূল পাতা সারাদেশ সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী


সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী


রহমত ডেস্ক     01 January, 2022     11:13 AM    


মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধাদের ভাতা তিন হাজার টাকা থেকে এখন ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে, সব বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণ করা হবে যাতে ৫০ বছর পর কেউ দেখলে বুঝতে পারে এটা মুক্তিযুদ্ধার কবব। একই সঙ্গে রাজাকারদের তালিকা করা হবে। বিএনপি ক্ষমতায় ছিল ২৯ বছর। কোনো উন্নয়ন করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। আমরা ক্ষমতায় আসার পর কী পরিমাণে উন্নয়ন হয়েছে তা চারিদিকে তাকালেই বুঝতে পারবে জনগণ। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে চার তলাবিশিষ্ট দৃষ্টিনন্দন ভবন করে দেওয়া হয়েছে। উন্নয়নের জোয়ার বইছে সারাদেশে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সুনামগঞ্জের ছাতকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, ছাতক পৌর আ’লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সাবেক কমান্ডার নূরুল মোমেন প্রমুখ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, খুনি মুশতাক ও জিয়া বাংলাদেশকে বহু বছরের জন্য পিছিয়ে দিয়েছিল। খালেদা জিয়া ক্ষমতায় থাকার সময় দুর্নীতিতে চারবার চ্যাম্পিয়ন হয়েছে দেশ। তাদের কাছে এতিমের টাকাও নিরাপদ নয়। সেই সাজায় জেল খাটছে তিনি। কিন্তু তাকে সুযোগ দেওয়া হয়েছে। ১৯৭১ সালে জিয়াউর রহমান খালেদা জিয়াকে ভারতে নিয়ে যাওয়ার জন্য লোক পাঠালেও তিনি স্বেচ্ছায় ক্যান্টমেন্টেটে থেকে যান। তিনি নিরাপদ আশ্রয়ের জন্য ক্যান্টমেন্টে অবস্থান নিয়েছিলেন। স্বেচ্ছায় যারা ক্যান্টমেন্টে অবস্থান নিয়েছে, তারা কখনও মুক্তিযোদ্ধা হতে পারে না। বিএনপি ক্ষমতায় ছিল ২৯ বছর। কোনো উন্নয়ন করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। আমরা ক্ষমতায় আসার পর কী পরিমাণে উন্নয়ন হয়েছে তা চারিদিকে তাকালেই বুঝতে পারবে জনগণ। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে চার তলাবিশিষ্ট দৃষ্টিনন্দন ভবন করে দেওয়া হয়েছে। উন্নয়নের জোয়ার বইছে সারাদেশে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সুনামগঞ্জ সুনামগঞ্জ সদর