| |
               

মূল পাতা জাতীয় যুবকদের তাবলিগে সময় দিতে বললেন ধর্ম প্রতিমন্ত্রী


যুবকদের তাবলিগে সময় দিতে বললেন ধর্ম প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     01 January, 2022     07:47 AM    


যুবকদের তাবলিগে সময় দেয়ার আহবান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খাঁন। তিনি বলেন, যুবকদের আত্মশুদ্ধির জন্য এবং আল্লাহকে পাওয়ার জন্য তাবলিগ জামাতে সময় দেয়া দরকার। তাবলিগে গিয়ে শেখা যায়। আমি গিয়ে শিখেছি। আমার বাবা তাবলিগে গিয়ে মারা গেছেন। যুবকদের কাছে অনুরোধ আল্লাহকে পেতে হলে তাবলিকে সময় দাও।

শুক্রবার (৩১ ডিসেম্বর) রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের পূর্ব রাজাপুর এলাকায় আহমাদিয়া আরাবিয়া মাদরাসা মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বাৎসরিক সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জ্ঞানের বোঝ আল্লাহ যখন দিবেন অবশ্যই আল্লাহ এর সমাধান করবেন। এর মানে এই না তাবলিগ খারাপ। তাবলিগের মধ্যে যারা আছেন তাদের মধ্যে হয়তো দ্বন্দ্ব হয়েছে সাময়িক ভাবে। তাদের সমাধান আল্লাহ অবশ্যই করবেন। তাবলিগে এখন যে ব্যবধানটা দেখছেন। যেমন দুই ভাগে বিভক্ত। এগুলো আর থাকবে না।  

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেন, আজকে বক্তব্য দিব না। কারণ আমার মনের অবস্থা ভালো না। রাজনীতি এমন একটা জিনিস-রাজনীতি অনেক নিষ্ঠুর, আবার অনেক দয়ালু হয়। তিন-চার মাস আগে নারায়ণগঞ্জ কবরস্থানে একটা ঘটনা ঘটেছিল। আমি কাউকে দায়ী করিনি। মনে করেছি হয়তো ইবলিশ শয়তান করেছে।

 তিনি বলেন, শ্মশানের মাটি দিয়ে আমার আব্বা আম্মা ও বড় ভাইসহ মুক্তিযোদ্ধাদের কবরগুলো ঢেকে দেওয়া হয়েছিল। আমি সেখানে দাঁড়িয়ে দরুদও পড়তে পারছিলাম না। আমার আব্বা আম্মা বড় ভাইয়ের মৃত্যুতে যতটুকু কাঁদিনি, সেদিন তার চেয়েও বেশি কেঁদেছিলাম। এ বিষয়ে আমি কারও সঙ্গে বিরোধ করিনি। কাউকে দোষীও করিনি। কিন্তু তার পরেরদিন দেখলাম একটা সংস্থা চিঠি ইস্যু করেছে কাজটা নাকি আমিই করেছি। সবাই আমার জন্য দোয়া করবেন। এই কষ্টটা যেন আমি সহ্য করতে পারি।