| |
               

মূল পাতা জাতীয় থার্টি ফার্স্ট নাইটে ঢাকায় কোনো বার খোলা রাখা যাবে না: ডিএমপি


থার্টি ফার্স্ট নাইটে ঢাকায় কোনো বার খোলা রাখা যাবে না: ডিএমপি


রহমত ডেস্ক     30 December, 2021     06:13 PM    


ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান না করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরীর কোনো বার খোলা রাখা যাবে না এবং রাত ১০টার পর সব ফার্স্টফুডের দোকান বন্ধ থাকবে। এ ছাড়া বেপরোয়া গাড়ি-মোটরসাইকেল চালানো যাবে না।

আজ (৩০ ডিসেম্বর) বৃহস্পতিবার বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে থার্টি ফার্স্ট নাইট-২০২১ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান প্রমুখ।

ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন,  বিগত দুটি বছর আমাদের খুব খারাপ কেটেছে। সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করি, আগামী নতুন বছরে যেন করোনা থেকে মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি। সাধারণত আমাদের টিনএজ সন্তানরাই পটকা ও আতশবাজি ফুটিয়ে থাকে। এতে অসুস্থ ও বয়স্করা অস্বস্তি ও ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন।’ কমিশনার তাদেরকে এগুলো না ফুটানোর জন্য অনুরোধ করেন। নববর্ষ উপলক্ষে কোনো প্রকার হুমকি নেই।

তিনি আরো বলেন, ৩১ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টার পরে বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশ করতে পারবে না। ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের গাড়ি নির্ধারিত সময়ের পর পরিচয় প্রদান সাপেক্ষে শাহবাগ ক্রসিং দিয়ে প্রবেশ করতে পারবে। পরিচয় প্রদান সাপেক্ষে নীলক্ষেত ক্রসিং দিয়ে পায়ে হেঁটেও প্রবেশ করতে পারবেন তারা।