| |
               

মূল পাতা সারাদেশ মরা ছাগল ও ভেড়ার মাংস হাসপাতাল-কারাগার-রেস্তোরাঁয় সরবরাহ করেন তারা


মরা ছাগল ও ভেড়ার মাংস হাসপাতাল-কারাগার-রেস্তোরাঁয় সরবরাহ করেন তারা


রহমত ডেস্ক     19 December, 2021     06:47 PM    


মরা ছাগলের মাংস, মরা জবাই করা ছাগল ও অসুস্থ ছাগলের মাংস সরবরাহ করা অসাধু চক্রের চার সদস্যকে হাতেনাতে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

রাজশাহী মহানগরীতে শনিবার (১৮ ডিসেম্বর) গভীর রাতে তারা ধরা পড়ে। পরে রোববার (১৯ ডিসেম্বর) সকালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। আটকের সময় তাদের কাছ থেকে ১৫০ কেজি মরা ছাগলের মাংস, চারটি মরা জবাই করা ছাগল ও ২৭টি অসুস্থ ছাগল উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, নগরীর দরগাপাড়ার মশিউর রহমান আপেল, কায়েস হোসেন, ফাইসাল হোসেন ও ফয়সাল হোসেন। তারা দীর্ঘদিন ধরেই মরা ছাগল কিনে রাজশাহী মহানগরীতে বিভিন্ন হাসপাতাল ও কারাগার ছাড়াও হোটেল-রেস্তোরাঁয় সরবরাহ করতেন বলে পুলিশকে জানিয়েছে।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের বলিয়ার মোড়ে একটি পিকআপ (ঢাকা-মেট্টো-ন-১৬-৫২০৫) আটক করেন।

পিকআপ তল্লাশি করে প্ল্যাস্টিকের ব্যাগে থাকা ১৫০ কেজি পচা মাংস, জবাই করা চারটি গোটা ছাগল ও ভেড়া এবং ২৭টি রুগ্ন ছাগল আটক করা হয়। এসব ছাগল ভেড়া জবাই করার বৈধ কোনো কাগজপত্র ছিল না। দীর্ঘদিন ফ্রিজে রাখা ১৫০ কেজি পচা মাংসও জব্দ করা হয়। 

রাজশাহী ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক হাসান মারুফ জানান, মহানগর ডিবি পুলিশের অভিযানের পর তাদেরকে জানানো হয়। এরপর তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেন। এর আগে মরা ছাগলের মাংস এবং মরা জবাই করা ছাগলের বিষয়টি নিশ্চিত করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম। এ সময় রাজশাহী মহানগর মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শহিদুর রহমানও সেখানে উপস্থিত ছিলেন। সবার উপস্থিতিতে মরা ছাগলের মাংসগুলো এবং মরা ছাগলগুলো যাচাই-বাছাই শেষে আপেল ও ফায়াসালদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী রাজশাহী বাঘা